Read Time:3 Minute, 6 Second

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আশানুরূপ আরোগ্য লাভের পরিবর্তে ধীরে ধীরে অন্তিম পরিণতির দিকে এগিয়ে যাচ্ছেন বলে জানিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। সংগঠনটি সাবেক প্রধানমন্ত্রীর স্থায়ী মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ারও দাবি জানান।

শনিবার (২৭ নভেম্বর) সংগঠনের দুই হাজার ৬৮৪ জন চিকিৎসক এক যৌথ বিবৃতিতে এ কথা জানান।

বিএনপি সমর্থিত চিকিৎসকদের সংগঠন ড্যাব বলেন, বিএনপি চেয়ারপারসন তার পছন্দমতো চিকিৎসা নেওয়ার অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। বেগম জিয়া কারাগারে যাওয়ার পর থেকেই চিকিৎসা বঞ্চিত হওয়ায় আজ এ ভয়াবহ শারীরিক জটিলতার মধ্যে পড়েছেন।

বিবৃতিতে তারা বলেন, পরিত্যক্ত কারাগারে দিনের পর দিন একক ব্যক্তি হিসেবে রেখে খালেদা জিয়ার মানসিক শক্তি ভেঙে দেওয়ারও অপচেষ্টা করা হয়েছে। যা ইতিপূর্বে ড্যাবসহ বিএনপি এবং এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বারবার তার সুচিকিৎসা নিশ্চিত করতে বিদেশে পাঠানোর দাবি জানানো হয়েছে। কিন্তু সরকার কোনো কর্ণপাত করেনি। এমনকি পরিবারের লিখিত আবেদনেরও কোনো গুরুত্ব দেয়নি সরকার। প্রতিহিংসার বশবতী হয়ে আইনের অপব্যাখ্যা দিয়ে বারবার ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। গত তিন বছরে বয়স্ক এই নারী সুচিকিৎসার অভাবে মৃত্যুর দ্বারপ্রান্তে।

আরও বলেন, চিকিৎসা ব্যবস্থায় বাংলাদেশ ক্রমবর্ধমানভাবে এগিয়ে গেলেও এখনও বেশ কিছু সীমাবদ্ধতা বিদ্যমান। যার ফলশ্রুতিতে এদেশের চিকিৎসকদের আপ্রাণ চেষ্টা সত্ত্বেও খালেদা জিয়া আশানুরূপ আরোগ্য লাভের পরিবর্তে ধীরে ধীরে অন্তিম পরিণতির দিকে এগিয়ে যাচ্ছেন। এমতাবস্থায় চিকিৎসক হিসেবে আমাদের আকুল আহ্বান জরুরি ভিত্তিতে তার মুক্তির ব্যবস্থা গ্রহণ করে বিদেশে সুচিকিৎসা নিশ্চিত করা হোক। অন্যথায় চিকিৎসার অভাবে খালেদা জিয়ার কিছু হলে তার দায় দায়িত্ব সরকারের বর্তমান নীতিনির্ধারকদের বহন করতে হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post পাকিস্তানের পক্ষে কথা বলায় সংসদে তোপের মুখে হারুন
Next post ‘খালেদা জিয়া মারা যাবে আর জনগণ তাকিয়ে দেখবে- এটা কখনোই হবে না’
Close