Read Time:2 Minute, 40 Second

কুমিল্লার ঘটনার পুনরাবৃত্তি বন্ধ এবং ব্যর্থতার দায় নিয়ে সরকারের পদত্যাগের দাবি জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। পাশাপাশি জাতীয় সরকার গঠনের দাবি জানিয়েছেন। রাজনৈতিক ফায়দা লুটতে এবং সহিসংতা সৃষ্টির লক্ষ্যে পরিকল্পিতভাবে কুমিল্লার সাম্প্রদায়িক উসকানি দেওয়া হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার দুপুরে কুমিল্লা নগরীর নানুয়ার দিঘীরপাড় এলাকায় পূজামণ্ডপ পরিদর্শন শেষে ডা. জাফরুল্লাহ চৌধুরী এসব কথা বলেন। এ সময় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকিসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পূজামণ্ডপ পরিদর্শনকালে ডা. জাফরুল্লাহ চৌধুরী স্থানীয় হিন্দুধর্মাবলম্বীদের সঙ্গে আলোচনা করে ঘটনার বিষয়ে বিস্তারিত জানেন এবং পরে সাংবাদিকদের সঙ্গে বথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, রাজনৈতিক ফায়দা লুটতে এবং সহিসংতা সৃষ্টির লক্ষ্যে পরিকল্পিতভাবে কুমিল্লায় এ সাম্প্রদায়িক উসকানি দেওয়া হয়েছে। এটা সরকারের ব্যর্থতা, তাদের উচিত পদত্যাগ করা। তিনি আরও বলেন, ১৫ দিনের মধ্যে এই ঘটনার সুষ্ঠু তদন্ত এবং বিচার হওয়া উচিত। পূজামণ্ডপে এই ধরনের ধর্মীয় অনুভ‚তিতে আঘাতের ঘটনা সরকারের ব্যর্থতা। সরকার এটিকে ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করছে। তবে সবার প্রতি ধর্মীয় সম্প্রীতি বজায় রাখারও আহ্বান জানান তিনি।

একই সময় আলাদাভাবে নানুয়া দীঘিরপাড়ের পূজামণ্ডপ পরিদর্শনে আসেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতারা। স্থানীয় নেতাদের সঙ্গে পরে তারা অন্যান্য পূজামণ্ডপ পরিদর্শন করেন। তারাও কুমিল্লার ঘটনা সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post সাম্প্রদায়িক হামলায় মদদ দিচ্ছে অবৈধ বাহিনী : মির্জা ফখরুল
Next post সার্বিয়ার পররাষ্ট্র, বাণিজ্য ও শ্রমমন্ত্রীর সঙ্গে ড. মোমেনের বৈঠক
Close