যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ধসে পড়া ১২তলা ভবনের নিখোঁজ শেষ বাসিন্দার দেহাবশেষ খুঁজে পাওয়ার পর শনাক্ত করা হয়েছে, এতে এ দুর্ঘটনায় মৃত্যুর চূড়ান্ত সংখ্যা ৯৮ জনে দাঁড়িয়েছে। গত সোমবার মায়ামি-ডেইড কাউন্টির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। এক প্রতিবেদনে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে বলা হয়েছে, এক সংবাদ সম্মেলনে কর্তৃপক্ষ জানিয়েছে, নিখোঁজের তালিকায় থাকা শেষ জন স্টেল হিদেয়ারের (৫৪) দেহাবশেষ ২০ জুলাই উদ্ধারকারী দলগুলো খুঁজে পায়। এরপর কয়েকদিন ধরে চলা মেডিকেল পরীক্ষায় তার পরিচয় শনাক্ত হয়।

সবশেষে উদ্ধার ও শনাক্ত হন জন স্টেল হিদেয়ার নামের এই নারী। সংগৃহীত ছবি
ওই সংবাদ সম্মেলনে মায়ামি-ডেইড কাউন্টির মেয়র ড্যানিয়েলা লেভিন কাভা বলেন, ‘নিখোঁজ শেষ জনের খোঁজ পাওয়ার পর শনাক্ত করে তার পরিবারকে জানানো হয়েছে।’

এর আগে, স্থানীয় সময় ২৪ জুন প্রথম প্রহরে মায়ামি শহরের সার্ফসাইড এলাকার ৪০ বছরের পুরনো চ্যামপ্লেইন টাওয়ার্স সাউথ অ্যাপার্টমেন্ট ভবনের বড় একটি অংশ হঠাৎ করে ধসে পড়ে। ভবনটির অধিকাংশ বাসিন্দা তখন ঘুমিয়ে ছিলেন।

এই ভবন ধসের ঘটনায় ৯৭ জন ধ্বংসস্তূপে চাপা পড়ে নিহত হয়েছেন, শুধু একজন হাসপাতালে নেওয়ার পর মারা গেছেন। ধ্বংসস্তূপের ভেতরে জীবিত কারও খোঁজ পাওয়া যায়নি।

এদিকে, ঠিক কী কারণে ভবনটি ধসে পড়েছে, তা এখনও নির্ণয় করা যায়নি। তবে এ নিয়ে শুরু হওয়া তদন্ত অব্যাহত রয়েছে।