করোনার সংক্রমণ ঠেকাতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে কানাডা। তারই অংশ হিসেবে যেসব বিদেশি পর্যটক টিকা নেননি তাদের আপাতত কানাডায় ঢোকার অনুমতি দেওয়া হবে না বলে জানিয়েছে দেশটির প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডো।

বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা যায়, কানাডায় বিদেশি পর্যটকদের প্রবেশসংক্রান্ত নিয়মে কয়েক সপ্তাহের মধ্যে পরিবর্তন আসছে বলে ইঙ্গিত দেন ট্রুডো। টিকা না নেওয়া পর্যটকদের ঢুকতে দেওয়া হবে কিনা জানতে চাইলে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বলেন, টিকা না নেওয়া বিদেশি পর্যটকদের আপাতত কানাডায় প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

Darkening Skies: Canada's Airports Now Expect Cumulative Revenue Losses of $4.5 Billion by the End of 2021 – Airports Council International – North America

ট্রুডো বলেন, ‘করোনা টিকার সম্পূর্ণ ডোজ নিয়েছেন তাদের জন্য পরবর্তী পদক্ষেপের বিষয়টি আমরা পর্যবেক্ষণ করবো। সেখান থেকে তাদের জন্য আমরা কী কী ব্যবস্থা নিতে পারি তা জানানো হবে। আগামী সপ্তাহগুলোতে আমাদের আরও কিছু বলার আছে।’

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, কানাডায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ১৯ হাজার ১৯৬ জন। আর মারা গেছেন ২৬ হাজার ৪০৫ জন।