ইহুদিবাদী ইসরায়েলের অবৈধ বসতি লক্ষ্য করে ব্যাপকভাবে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা। ধারণা করা হচ্ছে, ইসরায়েলে হামাসের এই হামলা আরো বাড়তে পারে। মঙ্গলবার গভীর রাত থেকে শুরু করে বুধবার সকাল পর্যন্ত ১৩০টির বেশি রকেট হামলা হামলা চালানো হয়। মুহুর্মুহু এ হামলা পুরোপুরি ঠেকাতে ব্যর্থ হয়েছে ইসরায়েল।

বার্তা সংস্থা রয়টার্স ও বিবিসি জানিয়েছে, ইসরায়েলের আইরন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এই হামলা ঠেকাতে পারে। এর সুরক্ষা বলয় ভেদ করেই মঙ্গলবার রাতে একটি ইসরায়েলি পাইপলাইনে আঘাত করেছে ফিলিস্তিনি রকেট। এতে পাইপলাইনের একটি বড় অংশে আগুন ধরে যায়। এতে মঙ্গলবার গভীর রাতে তেল আবিবের রিশন লেজিওনে এক নারী নিহত এবং অপর একজন গুরুতর আহত হয়েছেন।

বুধবার ভোরেও রাজধানীসহ বের্শেবা, মধ্য ও দক্ষিণ ইসরায়েলের দিকে প্রচুর রকেট নিক্ষেপ করে হামাস। এতে বেশ কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরো ইসরায়েল জুড়ে।
এদিকে, ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা আনাদোলু জানিয়েছে, গাজায় ইসরায়েলি বাহিনীর দ্বারা হামলা শুরু হওয়ার পর থেকে রিপোর্ট লেখা পর্যন্ত ফিলিস্তিনে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ জনে। এদের মধ্যে একজন নারী এবং ১০ জন শিশু আছে। আর আহতের সংখ্যা ২২০ জনের বেশি।