করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় সারা দেশের বিভিন্ন মসজিদ, মন্দির, গির্জায় দোয়া ও প্রার্থনা কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার দেশব্যাপী শহরে, গ্রামে, পাড়া, মহল্লার মসজিদ, বাসা-বাড়িতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা–কর্মীরা মিলাদ, দোয়া, কোরআন খতমের আয়োজন করা হয়। এ ছাড়া মন্দির, গির্জা, প্যাগোডাসহ অন্যান্য উপাসনালয়ে স্ব স্ব ধর্মীয় রীতি অনুযায়ী হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ধর্মাবলম্বীরা তার রোগমুক্তি ও সুস্থতা কামনায় প্রার্থনা করেন।

এদিন সকাল থেকে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় দপ্তরে কোরআন খতম করা হয়। বাদ যোহর বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

দেশ রূপান্তরকে এসব কথা জানিয়েছেন, কেন্দ্রীয় দপ্তরের চলতি দায়িত্বে থাকা বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

নয়াপল্টনের দোয়া মাহফিল প্রিন্স ছাড়াও অংশ নেন দলের ঢাকা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, স্বেচ্ছাসেবক দলের সহ দপ্তর সম্পাদক নাজমুল হাসানসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের দপ্তর সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীরা দোয়ায় শরিক হন। দোয়া পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল শাহ মো. নেছারুল হক।

প্রিন্স জানান, হাইকোর্ট মাজার মসজিদ, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ, গোলাপ শাহ মাজার মসজিদ, সূত্রাপুর থানা মসজিদ, মীর হাজীবাগ কছিমিয়া হাফিজিয়া এতিমখানা ও মাদ্রাসা, জুরাইন জামে মসজিদ, লক্ষ্মীবাজার জামে মসজিদ, ইসলামপুর জামে মসজিদসহ নগরীর বিভিন্ন মসজিদে দোয়া আয়োজন করা হয়।

সকাল ৬টায় তেজগাঁওয়ের হলি রোজারিও চার্চে খালেদা জিয়ার রোগমুক্তির জন্য বিএনপির সহ ধর্ম বিষয়ক সম্পাদক জন গোমেজের আয়োজনে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। চার্চের পুরোহিত প্রার্থনা পরিচালনা করেন।

সন্ধ্যায় মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বিশেষ প্রার্থনা করা হয়। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল সদস্য অধ্যাপক সুকোমল বড়ুয়া এ সময় উপস্থিত ছিলেন। উক্ত বিহারের অধ্যক্ষ শ্রীমৎ ধর্মমিত্র মহাস্থবির প্রার্থনাসভা পরিচালনা করেন।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ানের

উদ্যোগে রাঙামাটির রাজ বন বিহারে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। এ সময় খালেদা জিয়া করোনা ভাইরাস থেকে মুক্তি ও সুস্বাস্থ্যের জন্য ভাবনাসাদন করা হয়।