কুয়েতে বাংলাদেশ দূতাবাসে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপিত হয়েছে। গতকাল বুধবার সকালে কুয়েতের মিসিলা এলাকায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসে শুরুতে জাতীয় পতাকা অর্ধনমিত ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর কেক কাটা ও পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামানের সভাপতিত্বে প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী সমূহ দূতাবাসের উর্ধ্বতন কর্মকর্তারা পাঠ করে শোনান।

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় কমিউনিটির নেতারা বক্তব্য রাখেন। পরিশেষে সমাপনী বক্তব্য রাখেন রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান। এ সময় দূতাবাসের কর্মকর্তা ও কুয়েতে বাংলাদেশি সংবাদকর্মীরাসহ কুয়েত আওয়ামীলীগ ও তার সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর তারা পবিত্র ফাতেহাপাঠ শেষে বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানে সমাপ্তি হয়।