শহীদ বুদ্ধিজীবী সিরাজউদ্দীন হোসেনের ছেলে সাংবাদিক শাহীন রেজা নূর (৬৬) আর নেই। ক্যান্সারে আক্রান্ত এই শহীদ-সন্তান কানাডার ভ্যাংকুভারের একটি হাসপাতালে বাংলাদেশ সময় শনিবার বেলা ১০টার দিকে মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শাহীন রেজা নূরের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শাহীন রেজা নূরের ভাই তৌহিদ রেজা নূর জানান, তিনি তিন বছর ধরে অগ্নাশয়ের ক্যান্সারে ভুগছিলেন। শাহীন ও আমাদের পরিবারের ইচ্ছা, দেশের মাটিতেই অন্তিম শয়ান হোক তার। এ ব্যাপারে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

শাহীন রেজা নূরের বাবা সিরাজুদ্দীন হোসেন ছিলেন দৈনিক ইত্তেফাকের বার্তা ও কার্যনির্বাহী সম্পাদক। তার আট সন্তানের মধ্যে দ্বিতীয় শাহীন রেজা নূরের জন্ম ১৯৫৫ সালে মাগুরা জেলার শালিখা থানার শরশুনা গ্রামে। ১৯৭১ সালের ১০ ডিসেম্বর বুদ্ধিজীবী নিধনযজ্ঞ শুরু হলে তার নির্মম শিকার হন সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন। ১৯৭৩ সালের নভেম্বর মাসে দৈনিক ইত্তেফাকের শিক্ষানবিশ সহ-সম্পাদক পদে যোগ দেন শাহীন রেজা। একটানা ১৬ বছর ইত্তেফাকে সাংবাদিকতা করার পর ১৯৮৮ সালে তিনি কানাডা যান। সেখানে মন্ট্রিয়ালে থেকে বাংলা সাপ্তাহিক প্রবাস বাংলা প্রকাশের সঙ্গে সম্পৃক্ত হন। কানাডা থেকে দেশে ফিরে আবার দৈনিক ইত্তেফাকে যোগ দেন।