Read Time:2 Minute, 25 Second

মার্কিন কংগ্রেসে নজিরবিহীন হামলার সময় চুরি হয় হাউস অব রিপ্রেজেনটেটিভস বা প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির ল্যাপটপ ও হার্ড ড্রাইভ।

সেই ল্যাপটপের সন্ধান করতে গিয়েই প্রথমে এক যুবককে আটক করে পুলিশ। তার থেকে তথ্য পেয়ে গ্রেপ্তার করা হয় ২২ বয়সী রিলে জুন উইলিয়ামসকে।

বিবিসি জানায়, সোমবার পেনসিলভানিয়ার মিডল ডিস্ট্রিক্টে বাড়ি থেকে এই তরুণীকে গ্রেপ্তার করা হয় এমনটা জানা গেছে পুলিশের নথি থেকে।

সহিংস ও অবৈধভাবে ক্যাপিটলে প্রবেশ এবং বিশৃঙ্খল আচরণের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

৬ জানুয়ারির ক্যাপিটলে কংগ্রেসের অধিবেশন চলাকালীন সহিংস হামলা চালায় বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকেরা। এ ঘটনার উসকানিদাতা হিসেবে ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগও আনা হয়েছে। সেই সহিংস হামলায় অন্তত পাঁচজন নিহত হন।

তদন্তকারী সংস্থা এফবিআইর এক এজেন্ট জানান, ক্যাপিটলে সহিংস হামলায় বেশ কয়েকটি ছবি ও ভিডিওতে মার্কিন হাউস স্পিকার পেলোসির কার্যালয়ের কাছে উইলিয়ামসকে দেখা গেছে।

রাশিয়ার এজেন্টদের কাছে কাছে ল্যাপটপটি বিক্রি করতে চেয়েছিলেন বলে রিলের সাবেক প্রেমিক দাবি করেছেন।

রাশিয়ার কাছে পৌঁছাতে ব্যর্থ হয়ে ল্যাপটপটি নষ্ট করে ফেলে থাকতে পারে রিলে বা এটি এখনো তার হেফাজতে আছে বলে ধারনা করা হচ্ছে।

অবশ্য পেলোসির ল্যাপটপটি খোয়া যাওয়ার দুইদিন পর তার ডেপুটি চিফ অব স্টাফ ড্রিউ হামিল এক টুইটে জানান, ল্যাপটপটি শুধু প্রেজেন্টেশন বা উপস্থাপনার কাজে ব্যবহার করা হতো।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post সবচেয়ে কম জনপ্রিয় প্রেসিডেন্ট হিসেবে বিদায় নিচ্ছেন ট্রাম্প
Next post স্ত্রীকে তালাক দেওয়ার কথা ছিল আজ, তার আগেই খুন প্রবাসী
Close