Read Time:2 Minute, 34 Second

একের পর এক ভিত্তিহীন দাবির পর বেশ কয়েকবার সতর্ক করার পরও নিজের অবস্থানে অনড় বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প । কিছুতেই নির্বাচনে হার স্বীকার করতে রাজি নন তিনি। বরং টুইটারে ক্রমাগত নিজের জয়, নির্বাচনে জালিয়াতির তত্ত্ব তুলে ধরছিলেন তিনি। সেই ‘অপরাধে’ আগেই তার টুইট ফ্ল্যাগ করেছিল টুইটার। এবার আরও কড়া পদক্ষেপ নিলো ক্ষুদে ব্লগ সাইটটি।

খবরে বলা হয়েছে, ট্রাম্পের বিতর্কিত টুইটগুলোকে লাইক ও রিটুইট করার সুযোগ বন্ধ করে দিয়েছে টুইটার। এমনকী, টুইটগুলোর লিংকও শেয়ার করা যাচ্ছিল না। সার্চ করলেও টুইটগুলি খুঁজে পাওয়া যাচ্ছে না। লাইক বা রিটুইট করতে গেলে টুইটারের পক্ষ থেকে সতর্কবার্তা ভেসে উঠছে।

যদিও টুইটারের দাবি, অসাবধানতাবশত ট্রাম্পের টুইটের ওই অপশনগুলো বন্ধ হয়ে গিয়েছে। পরে তা চালু করে দেওয়া হবে। তবে বিকৃত বা ভুয়া তথ্য সম্বলিত টুইটকে ফ্ল্যাগ করবে টুইটার। কোনও ইউজার ওই টুইট ব্যবহার করতে গেলে তাকে সতর্ক করবে কর্তৃপক্ষ।

উল্লেখ্য, মার্কিন নির্বাচনের সময় থেকেই ট্রাম্পের একাধিক টুইট ফ্ল্যাগ করেছিল টুইটার।

ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের শপথ গ্রহণের খুব বেশিদিন বাকি নেই। ২০ জানুয়ারি শপথ নেবেন তিনি। কিন্তু এখনও নিজের দাবিতে অনড় ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার সুপ্রিম কোর্টেও বড় ধাক্কা খেয়েছেন ভোট বাতিলের আবেদন খারিজ হওয়ায়। পরে আদালতের প্রাসঙ্গিকতা নিয়েও প্রশ্ন তোলেন ট্রাম্প। টুইটারে লিখেছেন, ‘বৃহত্তম নির্বাচনি জালিয়াতি রুখতে সুপ্রিম কোর্টের ভূমিকা কার্যত শূন্য’। ট্রাম্পের এই টুইটটিও ফ্ল্যাগ করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ওসি প্রদীপের ইয়াবা বাণিজ্য জেনে যাওয়ায় সিনহাকে হত্যা: র‌্যাব
Next post বঙ্গবন্ধুর নামে পুরস্কার প্রবর্তনের সিদ্ধান্ত ইউনেস্কোর
Close