কাতার পররাষ্ট্র মন্ত্রণালয়ে রাষ্ট্রাচার প্রধান এম্বাসেডর ইব্রাহিম ফাকরুর সাথে সোমবার সকালে বৈঠক করেছেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জসিম উদ্দিন।

এ সময় বাংলাদেশি কমিউনিটির স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয় বিশেষ করে আটকা পড়া বাংলাদেশিদের কাতারে প্রত্যাবর্তন নিয়ে রাষ্ট্রাচার প্রধানের সাথে রাষ্ট্রদূত আলোচনা করেন। বিষয়টির গুরুত্ব তুলে ধরার জন্য আটকা পড়া প্রবাসীদের আর্থিক দুর্ভোগসহ নানা ধরণের সমস্যা সম্পর্কে রাষ্ট্রদূত জসীম উদ্দিন এম্বাসেডর ইব্রাহিম ফাকরুকে বিশদভাবে অবহিত করেন। রাষ্ট্রাচার প্রধান বিষয়টির গুরুত্ব অনুধাবন করে তাৎক্ষনিকভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

বৈঠকে দুই দেশের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার করার লক্ষ্যে পররাষ্ট্র মন্ত্রাণালয় পর্যায়ে বৈঠক এবং রাজনৈতিক উচ্চ পর্যায়ে সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করা হয়। এছাড়া কন্সুলার সেবা, প্রশাসনিক বিষয়াদি এবং দূতাবাসের অবকাঠামোগত বিশেষত: দূতাবাসে সেবা গ্রহণকারীদের জন্য পার্কিং সুবিধা নিয়েও আলোচনা হয়। আরো উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান মো: মাহবুর রহমান।
তাছাড়া নব নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসিম উদ্দিন গত একমাসে কয়েকটি গুরুত্বপূর্ণ বৈঠক করেন দেশে আটকা পড়া কাতার প্রবাসীদের কর্মস্থলে ফেরাতে।