Read Time:2 Minute, 21 Second

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজ ছাড়ার ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেছেন, জো বাইডেন যদি আনুষ্ঠানিকভাবে ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনী হন, তাহলে তিনি হোয়াইট হাউজ ছাড়বেন।
গত ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে পরাজয় এখনও মেনে মেননি ট্রাম্প। বৃহস্পতিবার সাংবাদিকদের ট্রাম্প বলেন, পরাজয় মেনে নেয়াটা ‘কঠিন’ হবে। এসময় তিনি আরও একবার নির্বাচনে কারচুপির অভিযোগ তোলেন।
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে সবমিলিয়ে ৫৩৮টি ইলেকটোরাল কলেজ ভোট রয়েছে। দেশটির গণমাধ্যমগুলো জানিয়েছে, বাইডেন এ পর্যন্ত ৩০৬টি ও ট্রাম্প ২৩২টি ইলেকটোরাল কলেজ ভোট পেয়েছেন।
প্রেসিডেন্ট নির্বাচিত হতে হলে ২৭০টি ইলেকটোরাল কলেজ ভোট প্রয়োজন। বাইডেন প্রয়োজনীয় সংখ্যার চেয়ে অনেক বেশি ভোট পেয়েছেন। এমনকি তিনি ট্রাম্পের চেয়ে ৬০ লাখেরও বেশি পপুলার ভোট পেয়েছেন।
ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণার জন্য আগামী মাসে বসবেন ইলেকটোরালরা। আগামী ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার কথা রয়েছে জো বাইডেনের। যদিও নির্বাচনের ফল পরিবর্তন করতে আইনি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন ট্রাম্প। তবে সেগুলো খারিজ করে দেয়া হয়েছে।
এর আগে এ সপ্তাহের শুরুতে প্রেসিডেন্ট নির্বাচিত বাইডেনের টিমের কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমতা হস্তান্তরের ব্যাপারে সম্মত হন ট্রাম্প। কয়েক সপ্তাহের অনিশ্চিয়তার পর ট্রাম্প তার অবস্থান থেকে সরে আসতে রাজি হন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post সৌদিতে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশির মৃত্যু
Next post দক্ষিণ আফ্রিকায় ব্ল্যাক ফ্রাইডে
Close