মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলা গণনা এখনো চলছে। এর মধ্যে ফ্লোরিড ও টেক্সাসে জয় তুলে নিয়ে নিজের বিজয়ের ঘোষণা দিলেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। ৪ নভেম্বর, বুধবার স্থানীয় সময় রাত ২টা ৩০ মিনিটে হোয়াইট হাউসে এমন ঘোষণা দেন তিনি।

এ সময় পরিবার ও লাখ লাখ সমর্থককে ধন্যবাদ জানান ট্রাম্প। তিনি এখন পর্যন্ত ২১৩টি ইলেকটোরাল কলেজ ভোট পেয়েছেন। এমন খবর প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএস।

নির্বাচনের পক্ষে থাকার জন্য কৃতজ্ঞতাও প্রকাশ করে ট্রাম্প বলেন, তিনি জয় পেতে যাচ্ছেন। তারা এটি উদযাপনের জন্য বড় ধরনের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান তিনি।

ফ্লোরিডার জয়ের ব্যাপারে ট্রাম্প বলেন, এখানে শুধু জয় পাওয়া হয়নি। বিশাল জয় অর্জন হয়েছে।

তবে ট্রাম্প জয়ের দাবি বিষয়ে সিএনএন জানায়, তিনি বিজয়ের যে দাবি করেছেন, তার কোনো বিশ্বাসযোগ্যতা এখন পর্যন্ত নেই।

এর আগে পেনসিলভানিয়া রাজ্যে জয়ের আশাবাদ ব্যক্ত করেছিলেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। তবে এ রাজ্যের জয় পাওয়ার বিষয়ে ডোনাল্ড ট্রাম্পও আত্মবিশ্বাসী।

এদিকে পেনসিলভানিয়া বাদে আরো চারটি রাজ্যে ফলাফলের উপর নির্ধারণ হবে প্রেসিডেন্ট পদের জয়। তাই বিজয় সুনিশ্চিত করতে- মিড ওয়েস্ট, আইওয়া, উইসকনসিনে ট্রাম্প বা বাইডেনকে জয়লাভ করতে হবে। এখন পর্যন্ত নিউ হ্যাম্পশায়ার, ম্যাচাটুসেটস জয় পেয়েছেন বাইডেন। অপরদিকে ইন্ডিয়ানা ও আরকানসাসে এগিয়ে আছেন ট্রাম্প।