বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। পর্তুগাল ও জুভেন্তাস ফরোয়ার্ডের কভিড-১৯ পজিটিভ হওয়ার খবর নিশ্চিত করেছে পর্তুগিজ ফুটবল ফেডারেশন।

এক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, ৩৫ বছর বয়সী রোনালদো করোনায় আক্রান্ত হলেও তার মধ্যে কোনো উপসর্গ নেই। তিনি ভালো আছেন এবং আইসোলেশনে আছেন।

রবিবার রাতে ইউরোপিয়ান নেশন্স লিগে ফ্রান্সের মুখোমুখি হয়েছিল পর্তুগাল। গোলশূন্য ড্র হওয়া ম্যাচটি শেষে করানো পরীক্ষায় রোনালদোর শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে।

বুধবার নেশন্স লিগে সুইডেনের বিপক্ষে ম্যাচ পর্তুগালের। অর্থাৎ সেই ম্যাচে খেলতে পারবেন না রোনালদো। তবে ফার্নান্দো সান্তোসের দলের বাকি সদস্যদের সবাই পরীক্ষায় নেগেটিভ হয়েছেন। ফলে তাদের খেলতে অসুবিধা নেই।

পর্তুগাল ফুটবল ফেডারেশন জানায়, রোনালদো আক্রান্ত হওয়ার পর মঙ্গলবার বাকিদের নতুন করে করোনা পরীক্ষা করা হয়েছে। সবার ফলই নেগেটিভ এসেছে।

সেপ্টেম্বরে নেশন্স লিগেই সুইডেনকে হারানো ম্যাচে প্রথম ইউরোপিয়ান ফুটবলার হিসেবে ১০০ আন্তর্জাতিক গোলের কীর্তি গড়েন রোনালদো। করোনা আক্রান্ত হওয়ায় এখন শুধু নেশন্স লিগ নয়, জুভেন্তাসের হয়েও একাধিক ম্যাচ মিস করবেন তিনি।

কারণ ১৭ অক্টোবর লিগে তুরিনের ক্লাবটির ম্যাচ ক্রোটনের বিপক্ষে। ২৫ অক্টোবর তাদের খেলা ভেরোনার বিপক্ষে। মাঝে ২০ অক্টোবর চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচ খেলবে জুভেন্তাস। যে সময় কোয়ারেন্টাইনেই থাকবেন সিআরসেভেন।

রোনালদো সোমবার রাতে পর্তুগাল স্কোয়াডের খেলোয়াড়দের সঙ্গে খাবার টেবিলে তোলা একটি সেলফি পোস্ট করেছিলেন টুইটারে। যার ক্যাপশনে লিখেছিলেন, ‘মাঠে ও মাঠের বাইরে সবাই ঐক্যবদ্ধ।’ তবে করোনা আক্রান্ত হওয়া নিয়ে এখনো কিছু লিখেননি।