একুশে আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে লস এঞ্জেলেস মহানগর আওয়ামী লীগ এক ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে।
ভার্চুয়াল এই আলোচনা সভায় বাংলাদেশ থেকে সংযুক্ত হয়েছিলেন শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্মসম্পাদক ডাঃ দীপু মনি এমপি, সাবেক মন্ত্রী আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জেল চৌধুরী মায়া বীরবিক্রম এবং চট্টগ্রামের সদ্য বিদায়ী মেয়র আ জ ম নাসির।
নিউইয়র্ক থেকে যুক্ত হয়েছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, টেক্সাস থেকে টেক্সাস আওয়ামী লীগের সভাপতি সফিকুল ইসলাম বরকত।
লস এঞ্জেলেস মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে ভার্চুয়াল আলোচনার সঞ্চালনায় ছিলেন সাঈদ একরামুল হক বাবু। দোয়া পরিচালনা করেন ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবি আলম।
ভার্চুয়াল এই আলোচনায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করে সোনার বাংলা গোড়ার জন্য দেশে ও প্রবাসে আওয়ামী লীগের নেতা- কর্মীদের ঐক্য সুদৃঢ় করার আহব্বান জানান। এ সময় একুশে আগস্টের প্রতক্ষদর্শী হিসাবে মায়া চৌধুরী দুঃসহ স্মৃতির বর্ণনা দেন।
আলোচনায় লস এঞ্জেলেস থেকে অংশ গ্রহণ করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মুস্তাইন দারা বিল্লাহ, আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক রবি আলম, আওয়ামী লীগের উপদেষ্টা ফিরোজ আলম, স্টেট সহসভাপতি শামীম আহমেদ ও নাজমুল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আলী আহমেদ ফারিস।
মহানগর আওয়ামী লীগের যুগ্মসম্পাদক জহির আহমেদ, স্টেট আওয়ামী লীগের স্নেহাশীষ বড়ুয়া, যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজ আহমেদ, সাধারণ সম্পাদক সোহেল আহমেদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা সামসুল আরেফিন বাবলু, অসিত বড়ুয়া, সামছুর চৌধুরী পনির সহ অনেকে।
বাংলাদেশ থেকে আরো যুক্ত হয়েছিলেন ওয়াসার এমডি তাসকিন আহমেদ খান সহ কয়েকজন কর্মকর্তা এবং সাংবাদিক জাহান হাসান।
আলোচনায় অংশগ্রহণকারীরা একুশে আগস্ট গ্রেনেড হামলার জন্য সরাসরি বিএনপি জামাত গোষ্ঠীকে দায়ী করেন এবং অতি দ্রুত গ্রেনেড হামলা মামলার রায় কার্যকর করার আহব্বান জানান।