বাংলাদেশী আমেরিকান ডেমক্রেটিক পার্টি অব ক্যালিফোর্নিয়া গত ১৫ই আগষ্ট (শনিবার) সংগঠনের অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে (দেশী) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক প্রচারণার কাজ শুরুর ঘোষণা দেয়।

আসন্ন নভেম্বরের প্রেসিডেন্টশিয়াল নির্বাচনে জো বাইডেন রার্নিমেট হিসেবে ক্যালিফোর্নিয়ার সিনেটর কামালা হ্যারিসকে মনোনয়ন প্রদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করে সংগঠনের সভাপতি মোহম্মদ শামিম হোসেন বলেন, আমরা গর্বিত যে, ক্যালিফোর্নিয়ার সিনেটর কামালা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘এবারের নির্বাচন ইমিগ্রেন্টদের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। তিনি ডাকযোগে অগ্রিম ভোট দেওয়ার ব্যাপারে কমিউনিটির ভোটারদের সচেতন হওয়ার আহ্বান জানান।

সাধারণ সম্পাদক মমিনুল হক বাচ্চু সংবাদ মাধ্যমকে বলেন, কামালা হ্যারিসের সাথে বাংলাদেশী কমিউনিটির গভীর সম্পর্ক রয়েছে। আমরা তার ইউএস নিনেটর নির্বাচনে সহযোগিতা করেছি। তিনি আসন্ন নির্বাচনে ডেমক্রেটিক প্রেসিডেন্ট পদপ্রার্থী জোবাইডেনকে ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান।

সাধারণ সম্পাদক আরও বলেন, ‘সংগঠনের মাধ্যমে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ব্যাপক কর্মসূচী থাকবে। তিনি দেশী রেস্টুরেন্টকে নির্বাচনী প্রচার কেন্দ্রের অস্থায়ী কার্যালয় হিসেবে ব্যবহার করতে দেওয়ার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

এ সময় সহ সভাপতি কাজী মশহুরুল হুদা বলেন, ট্রাম্প যদি দ্বিতীয়বারের মত ক্ষমতায় আসে তাহলে সকল ইমিগ্রেন্ট সিটিজেনদেরকে দ্বিতীয় শ্রেনীর নাগরিকে পরিণত করবে। ইমিগ্রেন্ট দেশে বৈষম্যের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।

তিনি সতর্ক করে দিয়ে জানান, নির্বাচনকে কেন্দ্র করে ডাকযোগে গণনায় কারচুপি হওয়ার আশংকা রয়েছে। তাই ডাক যোগে হয় ব্যালট অগ্রিম মেইল করবেন অথবা পোলিং সেন্টারে গিয়ে সরাসরি বাক্সে ড্রপ করবেন। তার জন্য কাউকে লাইনে দাঁড়াতে হবে না।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক লস্কর আল মামুন বলেন বাংলাদেশী আমেরিকান ডেমক্রেটিক পার্টি অব ক্যালিফোর্নিয়া যুক্তরাষ্ট্রে প্রবাসীদের মূলধারার রাজনীতিতে সক্রিয় সংগঠন।তিনি আসন্ন নির্বাচনে ১৮টি ভাষায় মধ্যে বংলা ভাষায় ব্যালট ছাপানোর সিদ্ধান্ত নেয়ায় প্রশাসনকে ধন্যবাদ জানান একই সাথে জো বাইডেন-কমলা হ্যারিসকে ভোট দিয়ে জয়যুক্ত করার অনুরোধ করেন।

কোষাধক্ষ্য নাজমুল চৌধুরী নির্বাচনে সকলকে অংশগ্রহণের পরামর্শ প্রদান করেন। শীঘ্রই নির্বাচনী প্রচারণার কাজ শুরু হবে বলে প্রেসিডেন্ট শামিম হোসেন জানান। প্রবাসীদের জন্য এই এ’দেশীয় রাজনীতিতে উদ্বুদ্ধ হয়ে দেশ, জাতি ও কমিউনিটির মঙ্গল কামনা করে সংবাদ সম্মেলণের সমাপ্তি টানেন।