Read Time:3 Minute, 10 Second

এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলিভিয়ার অন্তর্বর্তী প্রেসিডেন্ট জিয়ানাইন আনেজ। এক টুইট পোস্টে বৃহস্পতিবার তিনি নিজেই এমন তথ্য নিশ্চিত করেছেন।

জিয়ানাইন আনেজ বলেন, আমার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তবে আমি ভালো আছি। আইসোলেশনে থেকেই কাজ চালিয়ে যাব।

টুইটারে পোস্ট করা এক ভিডিওতে তিনি আরও বলেন, আরেকটি পরীক্ষা করার আগে আমি দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকব।-খবর এএফপির

কয়েক দিনের ব্যবধানে করোনায় আক্রান্ত হওয়া দক্ষিণ আমেরিকার দেশগুলোর মধ্যে দ্বিতীয় প্রেসিডেন্ট হলেন আনেজ। এর আগে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো মঙ্গলবার এ প্রাণঘাতী মহামারীতে সংক্রমিত হওয়ার কথা জানিয়েছেন।

এ ছাড়া দক্ষিণ আমেরিকার আরেক সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা ভেনিজুয়েলার সাংবিধানিক পরিষদের প্রেসিডেন্ট ডিওসডাডো কাবেলোও কোভিড-১৯ রোগে পজিটিভ এসেছেন।

দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর পরে তাকেই দ্বিতীয় প্রভাবশালী ব্যক্তি হিসেবে বিবেচনা করা হচ্ছে।

আর সাম্প্রতিক কয়েক দিনে আনেজের মন্ত্রিসভার চার সদস্যও ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। পূর্বসতর্কতা হিসেবে বুধবার সিনেট প্রেসিডেন্ট ইভা কোপা আইসোলেশনে চলে যান।

আনেজ বলেন, গত কয়েক সপ্তাহে অনেক লোকের করোনা পজিটিভের কথা বিবেচনায় নিয়ে আমি পরীক্ষা করেছি এবং তাতে পজিটিভ ফল এসেছে।

আগামী দুই মাসের মধ্যে সাধারণ নির্বাচন হতে যাচ্ছে বলিভিয়ায়। এর মধ্যেই দেশটির অন্তর্বর্তী প্রেসিডেন্টের করোনা আক্রান্তের খবর এসেছে।

সেপ্টেম্বরে নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে প্রথমে তিনি বিরোধিতা করলেও পরে তাতে রাজি হন। তিনি বলেছিলেন, করোনার কারণে এ নির্বাচন এক কিংবা দুই মাস স্থগিত রাখা উচিত।

কিন্তু পরবর্তী সময়ে সেই সিদ্ধান্ত থেকে তিনি সরে এসেছেন। বলিভিয়ার সমাজতন্ত্রী প্রেসিডেন্ট ইভো মোরালেস ক্ষমতা ছেড়ে দেশ থেকে পালিয়ে গেলে গত বছরের নভেম্বরের অন্তর্বর্তীকালীন সরকারের দায়িত্ব নেন রক্ষণশীল রাজনীতিবিদ আনেজ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post করোনার টিকা তৈরিতে নীল রক্ত
Next post আইসিইউ সংকটে যুক্তরাষ্ট্র
Close