Read Time:2 Minute, 16 Second

ছেলে পড়াশোনা করছেন কানাডার ভ্যানকুভারে। আর বাবা-মা আছেন বাংলাদেশে। করোনার এই সময়ে সবাই আতঙ্কিত। মা আকুল হয়ে আছেন ছেলের জন্য আর ছেলে তাদের জন্য। সবার মতো ছেলেকেও আতঙ্কিত করেছে মৃত্যু। প্রবাসে একা একা লড়ে যাচ্ছে ছেলে। আর মা চোখের জল লুকিয়ে আবেগ সামলে ছেলের সঙ্গে ফোনে কথা বলছেন, মেসেজ আদান-প্রদান করছেন।

ছেলে ও মায়ের মেসেঞ্জারে কথোপকথনের অংশ নিয়েই তৈরি হয়েছে চিঠি। নাম দেওয়া হয়েছে ‘প্রবাসী সন্তানের চিঠি’। আর এটি কবিতার আদলে আবৃত্তি করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী জনপ্রিয় অভিনেতা টনি ডায়েস। প্রায় পাঁচ মিনিটের এই ভিডিওচিত্রে মায়ের ভূমিকায় অংশ নিয়েছেন এই তারকার মা ম্যারি ডায়েস। এর মধ্য দিয়ে এবারই প্রথম মাকে নিয়ে পর্দায় হাজির হলেন টনি। এটি নির্মাণ করেছেন টনি নিজে। আর ক্যামেরায় ছিলেন তার স্ত্রী নৃত্যশিল্পী প্রিয়া ডায়েস।

টনি বলেন, ‘মার কাছে ছেলের চিঠির বিষয়টি নাজনিন নাহার আমাদের সঙ্গে শেয়ার করেন। পরে তিনি এটি অনুবাদ ও ডেকোরেশনেও কাজ করেছেন। কিছু ফুটেজ নেওয়া ছিল আগেই। এর মাধ্যমে আমার মা জীবনে প্রথম অভিনয় করলেন। প্রথম ক্যমেরার সামনে দাঁড়ালেন। অন্যরকমের অনুভূতি আমাদের জন্য।’

এরই মধ্যে ‘প্রবাসী সন্তানের চিঠি’ ভিডিওটি প্রকাশ হয়েছে টনির ইউটিউব চ্যানেল ডায়েস ইবিজ-তে। পাশাপাশি ফেসবুকে ভাইরাল হওয়া এই ভিডিওটি এরই মধ্যে সবার নজর কেড়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post এ যাত্রায় বেঁচে গেলে যেন স্বজনকে আলিঙ্গন করার স্বাধীনতা পাই : তসলিমা
Next post বাংলাদেশের খুনি কলকাতার মাস্টারমশাই
Close