Read Time:2 Minute, 54 Second

নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ সবচেয়ে বেশি আক্রান্তের দেশ যুক্তরাষ্ট্রের সামনে আরও কঠিন দিন আসছে। আর তার সঙ্গে সঙ্গতি রেখেই আরও কঠোর সিদ্ধান্ত আসছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যে দেশ এ ভাইরাসকে ‘চীনা ভাইরাস’ বলে উল্লেখ করেছিল সেই যুক্তরাষ্ট্র এখন ভাইরাস সংক্রমণে বিপর্যস্ত।

রোববার (৫ এপ্রিল) বিশ্বজুড়ে কোভিড-১৯ আক্রান্ত সাড়ে ১২ লাখ ও মৃত্যু ৬৮ হাজার ছাড়িয়েছে। যে দেশ থেকে নভেল করোনা ভাইরাসের উৎপত্তি হয়েছিল সেই চীন এখন অনেকটাই শান্ত। এরপর করোনার আঘাত আসা ইউরোপের মূল দুইটি দেশ ইতালি ও স্পেনেও মৃত্যুর সংখ্যা কমেছে।

কিন্তু, মার্কিন যুক্তরাষ্ট্রে গত তিন দিনে আক্রান্তের সংখ্যা এক লাখের বেশি ছাড়িয়েছে। মোট আক্রান্ত তিন লাখ ২৭ হাজার ৯২০ এবং মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ৩২৬ জনের। এক দিনে আক্রান্ত বেড়েছে ১৬ হাজার ৫৬৩ জন।

এদিকে নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রিউ কুওমো বলেছেন, এখন যুদ্ধের সময়।

অন্যদিকে, প্রেসিডেন্ট ট্রাম্প এক প্রেস ব্রিফিংয়ে বলেছেন, লকডাউনের মধ্যেও কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে।

এছাড়াও, প্রেসিডেন্ট ট্রাম্প ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনালাপ করেছেন। তিনি দেশটির কাছে ম্যালেরিয়ার ওষুধ হাইড্রোক্সিক্লোরোকুইন সরবরাহ করার জন্য নরেন্দ্র মোদিকে অনুরোধ করেছেন বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারি কোভিড-১৯ রোগে সোমবার (৬ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল নয়টা পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, মৃত্যু হয়েছে ৬৯ হাজার ৪৫৬ জনের, চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন দুই লাখ ৬২ হাজার ৪৮৬ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ভারতে আটকা ২৫০০ বাংলাদেশি ফিরবেন লকডাউন শেষে
Next post করোনা কেড়ে নিল দুদক পরিচালকের প্রাণ, আইসোলেশনে স্ত্রী-সন্তান
Close