হাবিবুর রহমান ইমরান : বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির ৭তম সম্মেলনে সুযোগ্য সাধারণ সম্পাদক প্রার্থী মনজুর আলম শাহীন। সৎ, নির্ভীক, দ্বয়িত্বে আপোষহীন, কর্মীবান্ধব ও বঙ্গবন্ধুর আদর্শের লড়াকু এ সৈনিকে জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড হিসাবে আওয়ামী যুবলীগের সাধারণ পদে দেখতে চান নেতা কর্মীরা। মন্জুরুল আলম শাহীন বাংলাদেশের ফেনী জেলায় জন্মগ্রহন করেন। তিনি ফেনী পাইলট হাই স্কুল থেকে এসএসসি ফেনী সরকারী কলেজ থেকে এইচএসসি ও চট্টগ্রাম বিশ্বাবিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে বিকম (সম্মান) ও এমকম ডিগ্রি লাভ করেন। ছাত্র জীবনেই রাজনৈতিক অঙ্গনে জড়িয়ে পরা জনাব শাহীন শুরুতে ফনী পাইলট হাই স্কুলে ছাত্রলীগ ও পরবর্তিতে ফেনী কলেজ ছাত্রলীগের শীর্ষপদে নেতৃত্ব প্রদান করেন। মেধাবী এই ছাত্রনেতাকে একে একে চট্টগ্রাম বিশ্বাবিদ্যালয় ছাত্রলীগের সভাপতি, কেন্দ্রিয় ছাত্রলীগের সহ-সভাপতি, ঢাকা জেলা যুবলীগের আহ্বায়ক, কেন্দ্রিয় যুবলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালনে সুযোগ দেওয়া হয়। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ন-সাধারন সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।

পারিবারিকভাবেও তিনি একজন আওয়ামী রাজনীতির সন্তান। তার একমাত্র বড়ভাই মো: শাহা আলম চট্টগ্রাম বিশ্বাবিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেন। তার সহধর্মিনী শামিমা আক্তার ফেন্সী চট্টগ্রাম বিশ্বাবিদ্যালয়ের শামসুন নাহার হল ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। ১৯৮৬ সালে ফেনী পাইলট হাই স্কুল মাঠে সংসদ নির্বাচন চলাকালীন সময়ে তৎকালীন এরশাদ সরকারের সামরিক পেটুয়া বাহিনী কর্তৃক গ্রেফতার ও ব্যাপক নির্যাতনের শিকার হন। যার ক্ষত চিহ্ন তিনি আজও বহন করে যাচ্ছেন। একই ধারাবাহিকতায় চট্টগ্রাম বিশ্ববিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জামায়াত-শিবির ও এরশাদ বিরোধী আন্দোলনে বহুবার হামলা-মামলার শিকার হয়েছেন।

পরবর্তীতে আওয়ামী রাজনীতির ধারাবাহিকতায় ফেনী-৩ (সোনাগাজী-ফেনী) আসন থেকে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে সংসদ সদস্য হিসেবে দলীয় মনোনয়ন প্রার্থী ছিলেন। জননেত্রী শেখ হাসিনার উপর পূর্ন আস্থা ও বিশ্বাস রেখে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সততা ও নির্বিঘ্নের সঙ্গে লড়ে যাচ্ছেন অত্যন্ত কর্মীবান্ধব এ যুবনেতা। আমি আমার ব্যাক্তিগত ও প্রাণের সংগঠন লস এঞ্জেলেস সিটি যুবলীগের পক্ষ থেকে মনজুর আলম শাহীন কে আওয়ামী যুবলীগের আসন্ন সম্মেলনে সাধারণ সম্পাদক পদে ও তার রাজনৈতিক পথচলায় উত্তর উত্তর শুভকামনা জানাই। লেখক : সাধারণ সম্পাদক, লস এঞ্জেলেস সিটি যুবলীগ, যুক্তরাষ্ট্র।