বাংলাদেশি হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেছেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন। প্যারিসে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে আয়োজিত এ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্যারিসে বসবাসরত প্রবাসী হিন্দু ধর্মাবলম্বীরা অংশগ্রহণ করেন।

এ সময় অনুষ্ঠানে সবান্ধবে উপস্থিত হওয়ার জন্য রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন প্রবাসী হিন্দু ধর্মাবলম্বী সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন বলেন, ‘ধর্ম যার যার-উৎসব সবার’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বাণী একদিকে যেমন পরধর্মসহিষ্ণুতা ও সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা বহন করে, অন্যদিকে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে পৃথিবীর বুকে উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে তুলে ধরার তার দৃঢ় সংকল্প আর অঙ্গীকার ব্যক্ত করে ।

অনুষ্ঠানে বিশ্বনন্দিত মূকাভিনেতা পার্থ প্রতিম মজুমদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফ্রান্সের উপদেষ্টা রজত রায় রাজু, সুব্রত ভট্টাচার্য শুভ, সভাপতি সুশীল বণিকসহ কমিউনিটির বিশিষ্টজন ও বিভিন্ন পূজা উদযাপন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সবশেষে অনুষ্ঠানে আগত অতিথিদের বাংলাদেশের ঐতিহ্যবাহী খাদ্যসামগ্রী দিয়ে আপ্যায়ন করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত অসাম্প্রদায়িক দেশ গড়তে সব ধর্মের মানুষদের মধ্যে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্যের বন্ধন আরও দৃঢ় করার আহ্বান জানান।