কমিউনিটির চার জন সদস্যের বিরুদ্ধে আনিত ডা: সিরাজুল্লাহর মানহানি মামলার পরবর্তী তারিখ ধার্য করেছেন মহামান্য আদালত । আগামী ২৯ অক্টোবর এ দিন ধার্য করা হয়েছে। সাঈফ কুতুবি, শফি আহম্মেদ, মোহম্মদ রফিক ও কাজী মশহুরুল হুদার নিকট ডা: সিরাজুল্লার আইনজীবী কোল সেরেডিয়ান (ডা: সিরাজুল্লাহর সন্তান) আগামী ২৯ তারিখ বিচারপতির সাথে কোর্টে মিলিত হওয়ার জন্য বিবাদী পক্ষকে সকাল ৮টায় দেখা করতে বলেছেন।

বিবাদী সাঈফ কুতুবি আমাদের প্রতিনিধিকে জানান, ডা: সিরাজুল্লাহর আইনজীবী বিবাদী ৪ জনের কাছে ৬০,০০০ ডলার দাবী করে বলেছেন উক্ত অর্থ দিতে সম্মতি হলে তিনি কোর্ট থেকে মামলা তুলে নেবেন। অন্যথায় মামলা চলবে।যদিও চারজনকে পৃথক পৃথক ভাবে মামলা ফাইল করা হয়েছে। তবে মামলার নম্বর একটাই।

পৃথকভাবে কেউ নিজভাগ পরিশোধ করে মামলা থেকে বের হতে পারছেন না। চার জনকেই ৬০ হাজার ডলার ক্ষতিপূরণ হিসেবে অর্থ প্রদান করতে হবে। এনিয়ে কমিউনিটির নেতৃবৃন্দ বহুবার চেষ্টা করেও মামলা নিস্পত্তি করতে পারেনি। প্রবাসী কমিউনিটির উক্ত চার জনার পক্ষে ৬০ হাজার ডলার সংগ্রহ করা সম্ভব নয় বলে বিবাদী পক্ষ জানিয়েছেন।

আগামী ২৯ তারিখে বোঝা যাবে মামলা কোর্টে উঠবেন না কি ক্ষতিপূরণ প্রদানের মাধ্যমে নিস্পত্তি হবে। উল্লেখ্য, মানহানি মামলা কমিউনিটির বালা সংগঠনকে কেন্দ্র করে উত্থাপিত হয়েছে। এ নিয়ে বালাকে কেন্দ্র করে কমিউনিটি দ্বিতীয় বার কোর্টে হাজির হল।