পর্তুগালের ইতিহাস আর ঐতিহ্যে ভরা প্রাচীন ও বন্দর নগরী পোর্তোর প্রবাসী বাংলাদেশীদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর উদ্যোগে বার্ষিক বনভোজন ও নৌ-ভ্রমণ অনুষ্ঠিত হয়েছে।

প্রথম পর্বে সকালে প্রায় দেড়শতাধীক প্রবাসীদের নিয়ে গ্রীষ্মের ক্লান্তি দূর করতে যাত্রা শুরু হয় ঐতিহ্যবাহী পর্তুগালের দর্শনীয় শহর রেগুয়াতে। এরপর দুপুর সাড়ে ১১টায় রেগুয়া শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া দৌউরো নদীর উৎপত্তি স্থল আটলান্টিক সাগরের উদ্দশ্যে ১টি জাহাজ যোগে ২য় পর্বে সূচনা করা হয়। সংগঠনের প্রধান উপদেষ্টা মোশারফ হোসেন করনের সার্বিক তত্বাবধানে সংগঠনের সভাপতি শাহ আলম কজল ও সাধারণ সম্পাদক আবদুল আলিমের নেতৃত্বে উপস্থিত ছিলেন সংগঠনের ফিরোজ আহমেদ, মোঃ টিপু, তাজুল ইসলাম, চঞ্চল চৌধুরী, মোঃ সুজন, পিন্টু প্রদান, বেলাল হোসেন, বেলাল আহমেদ, কাশেম অপু, মাসুদ, সমির, ফিরোজ আলম, বেলাল হোছাইন, মাছুমুর রহমান, কপিল উদ্দিন শাকিল, ইমন, আসিপ, বকুল আহমেদ, আলমগীর কবির, মুকুল প্রমুখ।
নৌভ্রমণ আর আভিজাত্যে ও চমকে ভরা নৌ-ভ্রমনের জাহাজের মাঝে ছিলো গানের আসর, মহিলাদের জন্য ছিল বালিশ খেলা, কৌতুক আর আনন্দ আড্ডায় মেতে উঠেন নৌভ্রমণে আগত সকল প্রবাসীরা। নৌ-ভ্রমণের শেষ মুহূর্তে ছিলো আকর্ষণীয় র‍্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ।