লস এঞ্জেলেস, ক্যালিফোর্নিয়াতে সরকারী সফরে আসা ক্ষমতাসীন আওয়ামী লীগের বর্তমান দুইজন সংসদ সদস্য বগুড়া-১ (সারিয়াকান্দি, সোনাতলা) আসনে নির্বাচিত মাননীয় সাংসদ কৃষিবিদ আব্দুল মান্নান ও ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে নির্বাচিত মাননীয় সাংসদ মোসলেম উদ্দীনের সম্মানে স্হানীয় একটি রেস্তরাঁয় ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন।
বগুড়া-১ (সারিয়াকান্দি, সোনাতলা) আসনের মাননীয় সাংসদ কৃষিবিদ আব্দুল মান্নানের সুদীর্ঘ রাজনৈতিক জীবনে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের ভিপি, ছাত্রলীগের সোনালী অর্জন প্রাক্তন দুইবারের সভাপতি, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক পরবর্তীতে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। সংসদ সদস্যের পাশাপাশি বর্তমানে তিনি কৃষি মন্ত্রনালয় সম্পর্কিত স্হায়ী কমিটির সদস্য। পরপর তিনবার নির্বাচিত হয়েছেন সংসদ সদস্য।
ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনের সাংসদ একজন প্রবীণ রাজনীতিবিদ ও আইনজীবি। ছয়বার নির্বাচিত হয়েছেন সংসদ সদস্য হিসেবে। অতি অল্প সময়ের নোটিশে গত ৭ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের আহবানে স্টেট আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগ ও ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগের প্রায় অর্ধ শতাধিক নেতাকর্মি উপস্হিত হন সেখানে।
উপস্হিত নেতাকর্মিদের মধ্য থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, স্টেট যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজ মোহাম্মদ হাই, স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি নাজমুল চৌধুরী, স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা ফিরোজ আলম, স্টেট আওয়ামী লীগের সাধারন সম্পাদক ড.রবি আলম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ও সবার শ্রদ্ধাভাজন মুস্তাইন দারা বিল্লাহ। সংবর্ধনা অনুষ্টানের সভাপতিত্ব করেন স্টেট আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান।
অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে যারা উপস্হিত ছিলেন, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের টি জাহান কাজল, আলী আহমেদ ফারিস, দিদার আলী, কাজল হোসাইন, সোহেল রহমান বাদল। মহানগর আওয়ামী লীগের মাহাতাব উদ্দিন টীপু, জহির উদ্দিন। স্টেট যুবলীগের সোহেল ইসলাম, নাহিদ হাসান রুবেল, আফরোজ আলম, ফয়েজ উদ্দিন উল্লেখযোগ্য।
প্রধান অতিথীর বক্তব্যে দুইজন সংসদ সদস্যই সরকারের বিভিন্ন উন্নয়নমুলক কর্মকান্ড নিয়ে বক্তব্য রাখেন এবং সরকারের উন্নয়ন কর্মকান্ডে প্রবাসীরা কিভাবে ভূমিকা রাখতে পারেন সেইসব দিক নির্দেশনা তুলে ধরেন প্রবাসী নেতা কর্মিদের মাঝে। মাননীয় সাংসদ আব্দুল মান্নান তার বক্তব্যের শুরুতেই সফরসঙ্গীদের পরিচয় করিয়ে দিতে গিয়ে স্হানীয় কনসুলেট জেনারেল প্রিয়তোষ সাহাকে দেখিয়ে উপস্হিত নেতাকর্মিদের বলেন, প্রিয়তোষ সাহা আমার অতন্ত্য স্নেহের। ছাত্র জীবনে প্রিয়তোষ সাহা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। মুক্তিযুদ্ধ চলাকালীন, বঙ্গবন্ধু ও তার পরিবার নির্মম হত্যাকাণ্ডের শিকার হওয়ার পর প্রিয়তোষ সাহার পরিবারের ভূমিকা অস্বীকার করা যাবেনা।
স্বল্প সময়ের নোটিশে নেতা কর্মিদের উপস্হিতি, সুন্দর ও স্বার্থক সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করায় ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগ ও স্টেট যুবলীগের প্রতি সন্তুষ্টি প্রকাশ করে ধন্যবাদ জানান।
শুরুতেই কুরআন থেকে বানী পাঠ করেন আরেফিন বাবুল। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন টি জাহান কাজল।
সর্বশেষে ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ সভাপতি শফিকুর রহমান নৈশভোজে আমন্ত্রণ জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া পাঠ করেন।