বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখার উদ্যোগে সিডনির হলিডে ইন হোটেল বলরুমে জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক স্মরণসভার আয়োজন করা হয়। 

সংগঠনের সভাপতি আইনজীবী সিরাজুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পি এস চুন্নু সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম।তিনি বলেন, বাংলাদেশ যতদিন থাকবে বঙ্গবন্ধু ততোদিন থাকবে আমাদের মাঝে। খুনিদের উদ্দেশ্য ছিলো বাংলাদেশে কেউ যেন বঙ্গবন্ধুর কথা, মুক্তিযুদ্ধের কথা না বলতে পারে। সেই জন্য সপরিবারে বঙ্গবন্ধুকে  হত্যা করে। 

স্মরণ সভার শুরুতেই ১৯৭৫ এর ১৫ অগাস্ট নিহত বঙ্গবন্ধু ও তার পরিবার সহ সবার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পাঠের পর মৃত আত্মার সম্মানে সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। সিডনিতে বেড়ে ওঠা এই প্রজন্মের কিশোর কিশোরীরা বঙ্গবন্ধুর উপর রচিত কবিতা ও গান পরিবেশন করে।

“বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার শীর্ষক”-আলোচনায় বাংলাদেশ আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ, একাডেমিক, লেখক ও কলামিস্টরা অংশগ্রহণ করেন। স্মরণ সভা শেষে আগত সব অতিথিদের নৈশভোজে আপ্যায়ন করা হয়।