“নাটক হোক সুস্থ সমাজের দর্পণ” এই স্লোগানকে সামনে রেখে রিয়াদ বাংলাদেশ থিয়েটারের পরিবেশনায় প্রখ্যাত নাট্যকার ও নির্দেশক প্রয়াত এস এম সোলায়মান রচিত মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল রিয়াদ বাংলাদেশ দূতাবাস অডিটোরিয়ামে মঞ্চস্থ হয়।

রিয়াদ বাংলাদেশ দূতাবাসের আমন্ত্রণে রিয়াদ বাংলাদেশ থিয়েটার গত ১২ জুলাই শুক্রবার সন্ধ্যা ৭টায় নাটকটি মঞ্চস্থ করে। নাটকটি উপভোগ করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, রাষ্ট্রদূতের সহধর্মিণী সৈয়দা গুলে আরজু।

রাষ্ট্রদূত গোলাম মসীহ তার বক্তব্যে বলেন, প্রবাসের মাটিতে দেশীয় সংস্কৃতি ও বাস্তবমুখী একটি নাটক মঞ্চস্থ করার জন্য রিয়াদ বাংলাদেশ থিয়েটারের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন। পাশাপাশি সৌদি আরবের সব কয়টি স্কুলে এবং জেদ্দা কন্সুলেটেও নাটক পরিবেশনের জন্য দূতাবাস সকল ধরনের সহযোগিতা করবেন বলে তিনি তার বক্তব্যে আশ্বস্ত করেন।

দূতাবাসের মিশন উপ প্রধান ড. মোঃ নজরুল ইসলাম, মিনিস্টার ও কার্যালয় প্রধান ড. ফরিদ উদ্দিন আহমদ, ইকনোমিক কাউন্সিলর ড. মোঃ আবুল হাসান, ডিফেন্স এ্যাটাচি বিগ্রেডিয়ার জেনারেল শাহ আলম চৌধুরী,  পাসপোর্ট ও ভিসা উইং এর কর্মকর্তা কাজী নুরুল ইসলাম, শ্রম কাউন্সেলর মেহেদী হাসান, শ্রম প্রথম সচিব মোহাম্মদ আসাদুজ্জামান, মোহাম্মদ সফিকুল ইসলাম, প্রথম সচিব (প্রেস) মোহাম্মদ ফখরুল ইসলাম সহ দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের পরিবারবর্গ এসময় উপস্থিত ছিলেন।

ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল নাটকের রুপান্তর ও নির্দেশনায় ছিলেন নাট্যজন সারোয়ার জাহান সিদ্দিকী। কোরিওগ্রাফার ছিলেন মোঃ কামরুজ্জামান। 

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন ক্ষ্যাপা মোঃ আরিফুর রহমান টিটু, মোঃ রাশেদ আল করিম সজিব, মোঃ জাহাঙ্গীর আলম হৃদয়, মোঃ নাজিম উদ্দিন, মোঃ আলমগীর হোসেন মন্ডল, মুশতাক আহমেদ মন্ডল, মির্জা কামাল, পলাশ,  নাঈম,  তুর্জ, সারা,  রাহিল, রনক, কমল, শীতল ও সাদিয়া।