প্রতিবছরের ন্যায় লস এঞ্জেলেসে এবারও আগামী ১৩ ও ১৪ জুলাই ২০১৯ তারিখে ইকো পার্কে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩৯তম লোটাস ফেস্টিবল। এবারের ফেস্টিবলে হোস্ট কান্ট্রি থকেছে থাইল্যান্ড।

উল্লেখ্য, এ যাবৎ দু’বার বাংলাদেশ হোস্ট কান্ট্রি হিসেবে অংশগ্রহণ করেছে।

লোটাস ফেস্টিবলের ভাইস চেয়ারম্যান এবং কালচারাল চেয়ার প্রবাসী বাংলাদেশী আমেরিকান মোহম্মদ এহসান জানান, দুদিন ব্যাপী লোটাস ফেস্টিবলে বিভিন্ন স্তরের একশ হাজারের উর্দ্ধে মানুষেল সমাগম ঘটে। এবারের ফেস্টিবলেও তার ব্যাতিক্রম হবে না। এবার সাউথ প্যাসিফিক এশিয়ার বিভিন্ন দেশের ৪০টি সংগঠন দুই দিন ব্যাপী অনুষ্ঠানে অংশ নিবে। প্রায় ৫ শতাধিক শিল্পী এ আয়োজনে পারফর্ম করবে।

উক্ত ফেস্টিবলে ১৪ জুলাই রবিবার বাংলাদেশ অংশগ্রহণ করবে। বিকেল ৫টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বাংলাদেশের অনুষ্ঠান মঞ্চে উপস্থাপিত হবে। যার কো অর্ডিনেটর ও উপস্থাপনায় থাকবেন আশরাফ মিলন। সেই সঙ্গে সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত ইনল্যান্ড এ্যাম্যায়ার এসোসিয়েশন অব বাংলাদেশ অনুষ্ঠান করবে।

প্রবাসী কমিউনিটিকে উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে বাংলাদেশের তথা প্রবাসী বাংলাদেশীদের সাংস্কৃতিক দলকে উৎসাহিত করার আহ্বান জানানো হয়েছে। নিজ দেশের কালচারকে লোটাস ফেস্টিবলের মাধ্যমে মূলধারার সংস্কৃতির সাথে সংযোগ সৃষ্টি করাই এ আয়োজনের উদ্দেশ্য।

প্রসঙ্গত, লোটাস ফেস্টিবল লস এঞ্জেলেস সিটির মধ্যে একটি বৃহত্তর পাবলিক ইভেন্ট, যার হোস্ট কান্ট্রি এশিয়ান এবং প্যাসিফিক আইল্যান্ডার দেশ সমূহ।