অভিবাসী সমাজকে ডেমক্র্যাটিক পার্টির পতাকাতলে সমবেত হয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের অ-আমেরিকান কর্মকাণ্ড রুখে দেওয়ার উদাত্ত আহ্বান জানিয়েছেন নিউইয়র্ক অঙ্গরাজ্যের অ্যাসেম্বলি ওম্যান ক্যাটালিনা ক্রুজ। শুক্রবার বিকেলে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস সংলগ্ন জাংশন বুলেভার্ড এলাকায় নগরবাসীর জন্য রাজ্য প্রশাসনের বিভিন্ন সুযোগ-সুবিধা সম্পর্কিত এক ‘ব্লক পার্টি’তে বক্তব্যকালে তিনি এ আহ্বান জানান।

বাংলাদেশিদের বিপুল সমর্থনে গত মধ্যবর্তী নির্বাচনে বিজয়ী এই অ্যাসেম্বলি ওম্যান আরো বলেন, ‘সকলে ঐক্যবদ্ধ থাকলে ট্রাম্পের পক্ষে কিছুই করা সম্ভব হবে না। বিশেষ করে সামনের বছরের নভেম্বরে জাতীয় নির্বাচনে দেশপ্রেমিক সকল আমেরিকান যদি ঐক্যবদ্ধ হয়, তাহলে হোয়াইট হাউজ থেকে ট্রাম্পের মত অ-আমেরিকান নেতৃত্ব অপসারণ করা সহজ হবে। অভিবাসীদের গড়া এই আমেরিকাকে নীতিহীন নেতৃত্ব থেকে মুক্ত করতে চাই ইস্পাতদৃঢ় ঐক্য।’ বক্তব্যকালে এ এলাকায় ডেমক্র্যাটিক পার্টির উদিয়মান নেতা ফাহাদ সোলায়মানকে নিজের ভাই হিসেবে অভিহিত করে বলেন, ‘ফাহাদের নেতৃত্বে বাংলাদেশিরা আমার পক্ষে অবস্থান নিয়েছেন। এটি অভিবাসী সমাজকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে বড় একটি ঘটনা।’ 

তিনি আরো বলেন, ‘কঠোর পরিশ্রমী বাংলাদেশিরা ক্রমান্বয়ে মূলধারায় এগুচ্ছেন, আমি চাই তারাও প্রশাসনে সম্পৃক্ত হউক’

এ ব্লক পার্টিতে বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন মিলন রহমান, জয় চৌধুরী, মনিকা রায়, শাহজাদা ইলিয়াস, হযরত আলী, এম এ কুদ্দুস দেওয়ান, কোর ভিশন ফাউন্ডেশনের আব্দুস সবুর, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার প্রমুখ। 

এ সময় ফাহাদ সোলায়মান উল্লেখ করেন, অভিবাসী সমাজের অধিকার ও মর্যাদা সুরক্ষায় এ ধরনের বহুজাতিক সমাবেশের গুরুত্ব অপরিসীম।