লিসবন প্রবাসী বাংলাদেশীদের সংগঠন ফ্রেন্ডস অ্যান্ড ফ্রেন্ডস ওয়ান ফ্যামেলির আয়োজনে উৎসবমূখর পরিবেশে বনভোজন সম্পন্ন হয়েছে। শনিবার পর্তুগালের রাজধানী লিসবন শহরের অদূরে সাগর, পাহাড় আর ফল আচ্ছাদিত প্রাকৃতিক নয়নাভিরাম পর্তুগালের নাভাও নদীর তীরের শহর তোমারে দিনব্যাপী আয়োজন করা হয় এই বনভোজনের।

আভিজাত্যে ও চমকে ভরা এই আয়োজনে ঘোড়াঘুরি, হৈ-চৈ, ফুটবল খেলা, বল নিক্ষেপ, মহিলাদের গেম-শো, কুইচ প্রতিযোগিতা ও কাপল গেমসসহ নানা ধরনের প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এছাড়া ছিল লটারি ড্রয়ের মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার বিতরণ অনুষ্ঠান।সকালের দেশীয় নাস্তার পরিবেশনের মধ্য দিয়ে বনভোজনের সূচনা হয়। মনোমুগ্ধকর ওই বনভোজনের আয়োজনে আরও ছিল দেশীয় মুখরোচিত খাবার, পিঠা আর নানা ধরনের মিষ্টান্ন।

ওয়েজ খান, ফরিদ আহমেদ পাটোয়ারী ও লিটনের পরিচালনায় এই বনভোজনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন লোটন, শাহীন, জাফর সাদেক, নয়ন রয়, মোশারফ হোসাইন, মোস্তাফিজুর রহমান, শিশির, সাইদুর রহমান, গোলাম রাব্বানী, জি এম আরিফ, শাওন ইসলাম, হাসান চৌধুরী, শম্ভু নাথ সাহা, মেহেদী হাসান, ইসমাইল হোসেন, তারিকুল ইসলাম, মিডিয়া ব্যাক্তিত্ব নাঈম হাসান পাবেল, এনামুল হক প্রমুখ।