পর্তুগাল ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি রনি হোসাইনের উদ্যোগে লিসবনে এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। পর্তুগালের রাজধানী লিসবনে স্থানীয় সময় ১১ই জুন রাতে বাংলাদেশিদের কেন্দ্রস্থল মার্তৃ-মনিজ এলাকার বেনফরমসো সড়কের বেঙ্গল রেস্টুরেন্টে আয়োজিত হয় এই ঈদ পুনর্মিলনী। 

যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা ও সাবেক পর্তুগাল আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রবাসী আব্দুর রহিম শামীমের পর্তুগাল আগমন উপলক্ষ্যে ঈদ পরবর্তী সময়ে এই আয়োজন করা হয়। বাংলাদেশ কমিউনিটির প্রবীণ ও তরুণ নেতৃবৃন্দ এই ঈদ পুনর্মিলনী ও নৈশ্যভোজে অংশ নেয়। এতে প্রবাসী বাংলাদেশিদের আনন্দ আড্ডায় জমে উঠে লিসবনের মাতৃ-মনিজ সড়ক।  রনি হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আব্দুর রহিম শামীম। এছাড়া আরও উপস্থিত ছিলেন প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব লেহাজ মিয়া, পর্তুগাল আওয়ামী লীগ নেতা আবুল বাশার বাদশা, আবুল কালাম আজাদ, শাহাদাত হোসাইন, আলম লিটন, কামরুজ্জামান ও ফুহাদ হোসেন প্রমুখ।

ঈদ পুনর্মিলনী আয়োজন নিয়ে রনি হোসাইন বলেন, কমিউনিটিতে অনেক নতুন মানুষ আসছে তাদের প্রবীণ মানুষদের সাথে পরিচিত হওয়ার একটি সুযোগ সৃষ্টি হয় এরকম পুনর্মিলনীতে। মূলত ঈদ পরবর্তী একটি আনন্দঘন মুহুর্তে সবাই খানিকটা আনন্দ আড্ডার উদ্দেশ্যে আমার এই আয়োজন। উপস্থিত সবার প্রতি আমার কৃতজ্ঞতা।