Read Time:4 Minute, 10 Second

সামরিক শাসক জিয়াউর রহমানের রক্তচক্ষু ও নিষেধাজ্ঞা উপেক্ষা করে ১৯৮১ সালের ১৭ মে স্বদেশ প্রত্যাবর্তন করেছিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। বৃহস্পতিবার সন্ধায় নিউইয়র্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে জননেত্রী শেখ হাসিনার সেই স্বদেশ প্রত্যাবর্তনের ৩৯তম বার্ষিকীতে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।
নিউইয়র্কের জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাবুব রহমান। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের পরিচলনায় সমাবেশে জননেত্রী শেখ হাসিনার সুস্থ্য আর দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচলনা করেন মাওলানা সাইফুল সিদ্দীক।
সভায় প্রধান অতিথির বক্তব্যে নিউইয়র্ক সফররত: বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা দেশে না ফিরলে আজকের বাংলাদেশ হতো না।’ 
ড. গোলাপ বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের চরম সঙ্কটে জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেছিলেন। শেখ হাসিনা দেশে ফিরে আসেন বলেই ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিব হত্যার বিচার হয়েছে। শেখ মুজিবকে স্মরণ করেই শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতিকে এগিয়ে নিয়ে যেতে হবে।
জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আশাতীত সাফল্য অর্জিত হয়েছে। তার নেতৃত্বেই বাংলাদেশ একদিন আমেরিকার মতো উন্নত-আধুনিক রাষ্ট্রে পরিণত হবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্ঠা ড. মাসুদুল হাসান,  সভাপতি সামসুদ্দীন আজাদ ও লুৎফর করিম, যুগ্ম সম্পাদক আইরীন পারভীন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, প্রচার সম্পাদক হাজী এনাম, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলয়মান আলী, কৃষি  সম্পাদক আশরাফুজ্জামান, সহ দপ্তর সম্পাদক আব্দুল মালেক,নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান, সাধারণ সম্পাদক শাহীন আজমল ও সহ সভাপতি শেখ আতিক, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী,  যুগ্ন সাধারন সম্পাদক নুরুল আমিন বাবু, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী সামছুল আবেদিন, আলী গজনবী, আব্দুল হামিদ প্রমূখ।
আলোচনা সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post নিউইয়র্ক কমিউনিটির পথিকৃৎদের সম্মানিত করলো ‘কোর ভিশন ফাউন্ডেশন’
Next post যুক্তরাষ্ট্র বিএনপিতে ঐক্যের আহ্বান কেন্দ্রীয় বিএনপি নেত্রী বেবী নাজনীনের
Close