Read Time:2 Minute, 36 Second

প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের সহায়তা করায় মরিশাসপ্রবাসী মোহাম্মদ হাফিজুর রহমানকে সম্মাননা সনদ প্রদান করেছে মরিশাসে বাংলাদেশ হাই কমিশন। মরিশাসের রাজধানী পোর্ট লুইসে হাইকমিশনে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রদূত রেজিনা আহমেদ সম্মাননা সনদ তুলে দেন হাফিজের হাতে।

এ সময় দূতালয় প্রধান ও কাউন্সিলর (শ্রম) মো. অহিদুল ইসলাম, কাউন্সিলর (রাজনৈতিক) মো. আনিসুর রহমান এবং কমিউনিটি নেতা ও প্রবাসীরা উপস্থিত ছিলেন। রাষ্ট্র্রদূত বলেন, প্রবাসে সংগ্রামী জীবনের মধ্যেও হাফিজ তার পেশার বাইরে সামাজিক ও শ্রম কল্যাণমূলক কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন এবং প্রবাসীদের বিপদে-আপদে সহায়তা দিয়ে থাকেন। দুস্থ ও অসহায় শ্রমিকরা সমস্যায় পড়লে আন্তরিকভাবে সমাধানের চেষ্টা করেন তিনি। অসুস্থ অসহায় প্রবাসীর খবর পেলে তিনি নিজেই এগিয়ে যান। বড় সমস্যা হলে হাইকমিশনকে জানান। এটা সবার জন্য দৃষ্টান্তমূলক। 

মোহাম্মদ হাফিজ বলেন, নিজের বিবেকের তাড়নায় প্রবাসীদের পাশে দাঁড়ানো চেষ্টা করি। এ জন্য কোন প্রাতিষ্ঠাানিক স্বীকৃতি পাবো আশা কখন করিনি। এমন সম্মানে নিজেকে গর্বিত মনে করছি। 

মানিকগঞ্জের সন্তান মোহাম্মদ হাফিজ প্রায় ১৩ বছর মরিশাস প্রবাসে আছেন। বর্তমানে তিনি গ্রাফিক ডিজাইনার হিসেবে কর্মরত আছেন। গত বছর মোহাম্মদ হাফিজের উদ্যোগ বিশ্বের ১৪ টি দেশের প্রবাসী বাংলাদেশিদের নিয়ে যাত্রা শুরু করে ইয়ং স্টার প্রবাসী কল্যাণ সংঘ। অনলাইনভিত্তিক সংগঠনটির উদ্যোগে অসুস্থ প্রবাসীর চিকিৎসা সহায়তা, মরদেহ দেশে প্রেরণ, নতুন প্রবাসীদের ভাষা শেখার সহযোগিতাসহ নানা ধরণের সেবামূলক কাজ চলছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post মার্কিন সিনেটর কিশোরগঞ্জের চন্দন দেশে ফিরলেন
Next post নিউইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধা মুকুল আর নেই
Close