Read Time:3 Minute, 28 Second

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দু’টি মসজিদে সন্ত্রাসী হামলার প্রতিবাদে স্পেনের মাদ্রিদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার বিকাল সাড়ে ৫টায় মাদ্রিদের বাংলাদেশি অধ্যুষিত এলাকা লাভাপিয়েস চত্বরে আয়োজিত এ প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ, পাকিস্তান, মরোক্কোর অভিবাসীদের পাশাপাশি স্থানীয় অধিবাসীরা উপস্থিত ছিলেন। ‘মুসলিম কমিউনিটি, মাদ্রিদ’ এর ব্যানারে স্থানীয় বায়তুল মুকাররম জামে মসজিদ থেকে মিছিলসহকারে সমাবেশস্থল লাভাপিয়েস চত্বরে আসেন মুসল্লিরা।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন মসজিদ কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার ও পরিচালনা করেন মানবাধিকার সংস্থা ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহি।

এসময় ‘সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্য’, ‘ইসলাম মানে শান্তি’, ‘নো ইসলামোফবিয়া’ সহ স্প্যানিশ ভাষায় বিভিন্ন প্রতিবাদী পোস্টার প্রদর্শন করা হয়।

প্রতিবাদ সমাবেশে শান্তির পক্ষে সংহতি প্রকাশ করে সমাবেশস্থলে উপস্থিত হোন মাদ্রিদ সিটি করপোরেশনের গভনিং বোর্ডের সদস্য ও স্থানীয় কাউন্সিলর খর্খে গারসিয়া কাস্তানিয়ো। 

তিনি তার বক্তব্যে বলেন, সন্ত্রাসী কর্মকাণ্ড কোনও ধর্মের হতে পারে না। লাভাপিয়েসে আমরা একে অপরের প্রতিবেশি। আমাদের শান্তিপূর্ণ বসবাস অটুট থাকবে।

প্রতিবাদ সমাবেশে বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়শনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সিনিয়র সহ সভাপতি আল আমিন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, কমিউনিটি নেতা জাকির হোসেন, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন পঙ্কী, নারায়নগঞ্জ জেলা সমিতির সভাপতি সোহেল ভূঁইয়া, বাংলা স্কুল পরিচালনা কমিটির সহ-সভাপতি মো. আবুল হোসেন প্রমুখ।

সমাবেশ শেষে ক্রাইস্টচার্চে নিহতদের জন্য বিশেষ দোয়া করা হয়। পরে সমবেশস্থলে উপস্থিত মুসলমানরা শান্তির বার্তা প্রদানে নিজেদের মধ্যে ও স্প্যানিশ অন্যান্য ধর্মাবলম্বীদের সাথে কোলাকুলি করেন।

এর আগে স্থানীয় বায়তুল মুকাররম জামে মসজিদে জুমআ’র নামাজ শেষে নিহতদের জন্য গায়েবানা জানাজা আদায় করা হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post মালয়েশিয়ায় ৩ মাসে আটক ৩,১৬৪ বাংলাদেশি
Next post লস এঞ্জেলেস প্রবাসী সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মিজানুর রহমান আর নেই
Close