Read Time:2 Minute, 29 Second

‘কবিতা হোক মুক্তির সোপান’- এই স্লোগানকে নিয়ে আগামী ২০ এপ্রিল (শনিবার) লিটল বাংলাদেশ, লস এঞ্জেলেসে হতে যাচ্ছে উত্তর আমেরিকা কবিতা সম্মেলন ২০১৯।
রাইটার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, ক্যালিফোর্নিয়া আয়োজিত সম্মেলনে আমন্ত্রিত অতিথিদের মধ্যে রয়েছেন- বাংলাদেশ থেকে কবি মুহম্মদ নূরুল হুদা, নিউ ইয়র্ক থেকে তিন বাংলার গ্লোবাল সভাপতি সালেম সুলেরী, লস এঞ্জেলেস থেকে উত্তর আমেরিকা কবিতা পরিষদের সভাপতি কবি মুকতাদির চৌধুরী ও লস এঞ্জেলেস কন্সুলেট জেনারেল প্রিয় তোষ সাহা।
আবৃত্তি শিল্পী হিসেবে ফ্লোরিডা থেকে আতিকুর রহমান আতিক, কলকাতা থেকে প্রখ্যাত বাচ্চিক শিল্পী চন্দ্রিমা রায়, লস এঞ্জেলেস থেকে এজাজ আহমেদ। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন ভারতের উচ্চাঙ্গ সঙ্গীত শিল্পী পন্ডিত গিরিশ চট্টাপধ্যায় ও লস এঞ্জেলেসের জনপ্রিয় শিল্পী সোনিয়া খুকু।
উত্তর আমেরিকা কবিতা সম্মেলনের কর্মসূচিতে রয়েছে-
সেমিনার : সমকালীন কবিতায় বাংলাদেশ, নির্ধারিত কবির কবিতা পাঠ, আবৃত্তি পর্ব, প্রয়াত কবি আল মাহমুদ ও অবিতর্কিত কবিতা, পুরস্কার বিতরনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।
বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত এই অনুষ্ঠান হলিউডের চার্চ অব সায়েন্টলজীতে অনুষ্ঠিত হবে বলে সম্মেলন কমিটির কনভেনর ও রাইটার্স এসোসিয়েশন অব বাংলাদেশ, ক্যালিফোর্নিয়ার সভাপতি কাজী মশহুরুল হুদা জানান।
উল্লেখ্য, উত্তর আমেরিকা কবিতা সম্মেলন কমিটির সদস্য সচিব সাজেদ চৌধুরী ম্যাকলিন, যুগ্ন সচিব লস্কর মামুন এবং কোষাধক্ষ্য তপন দেবনাথ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ইতালিতে পর্তুগাল প্রবাসী সাংবাদিকদের সংবর্ধনা
Next post প্রথম বাংলাদেশী ফয়সাল রশিদ’র এলএপিডিতে যোগদান
Close