Read Time:3 Minute, 44 Second

অমর একুশ উপলক্ষ্যে বৃহত্তর লস এঞ্জেলেসে একুশের স্মরণে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেছে বিভিন্ন সংগঠন।
প্রথমে রাত ৯টা এক মিনিটে লিটল বাংলাদেশের মুক্তি চত্ত্বরে লস এঞ্জেলেসে কমিউনিটি রাত ০৯টা এক মিনিটে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করে বিভিন্ন সংগঠন সহ প্রবাসী কমিউনিটি শ্রদ্ধানিবেদন করে। অনুষ্ঠানের আয়োজনে লিটল বাংলাদেশ কমিউনিটির পক্ষে ছিলেন- মমিনুল হক বাচ্চু এবং অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সোহেল রহমান বাদল। মুক্তিযোদ্ধাসহ কমিউনিটির বিভিন্ন নেতৃবৃন্দ সংক্ষিপ্ত বক্তব্য দেন এবং অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি কাজী মশহুরুল হুদা।
শহীদ মিনারে পুষ্পার্ঘ প্রদান করে যথাক্রমে- স্টেট আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখা’র পক্ষে নেতৃত্ব দেন জাকির খান, ক্যালিফোর্নিয়া সেচ্ছাসেবক দলের পক্ষে শাহ আলম খান চৌধুরী, মুহাম্মদ আলীর নেতৃত্বে আনন্দ মেলা কমিটি।
শুরুতে মুক্তিযোদ্ধা ও নতুন প্রজন্মের ছেলেমেয়েরা উক্ত শ্রদ্ধাঞ্জলীতে অংশ গ্রহণ করেন। এরপর একে একে সংগঠন ও ব্যাক্তিবর্গ শ্রদ্ধাঞ্জলীদেয়। লিটল বাংলা মুক্তিচত্বরে পুষ্পার্ঘ দিতে এসেছে চিত্র অভিনেত্রী নিপা মোনালিসা।
একুশের প্রথম প্রহরে রাষ্ট্রীয় কর্মসূচী হিসেবে কন্সুলেট জেনারেল অফিস পুষ্পার্ঘ প্রদানের আয়োজন করে। এছাড়া অংশ নেয় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া’র নেতাকর্মী বৃন্দ, ক্যালিফোর্নিয়া যুক্তরাষ্ট্র যুবলীগ ও লিটল বাংলাদেশ প্রেসক্লাবের পক্ষে প্রেসিডেন্ট কাজী মশহুরুল হুদা ও সাধারণ সম্পাদক লস্কর আল মামুন।

এছাড়া ভ্যালীবাসীর উদ্যোগে একুশের অনুষ্ঠান হয় ভাইস প্লাস গ্রোসারী বারব্যাংকের পার্কি লটে। ২০ ফেব্রুয়ারি রাত ৯টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান উদযাপিত হয়। প্রচণ্ড শীত ও বৃষ্টির মধ্যেও প্রচুর মানুষের সমাগম ঘটে। শ্রদ্ধাঞ্জলী দিতে এসেছিল বিভিন্ন সংগঠন ও কমিউনিটির ব্যাক্তিবর্গ।
অংশ গ্রহণ করে- বাংলাদেশ আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া, ক্যালিফোর্নিয়া বিএনপি, জালালাবাদ এসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়া, বাফলা, ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন , তরঙ্গ শিল্পীগোষ্টি, আনন্দমেলা কমিটি, ফেন্সক্লাব অব লস এঞ্জেলেস, উত্তরণ, এম.সি. কলেজ, ওসমানী স্মৃতি সংঘ সহ আরও অনেকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post কেন্দ্রীয় বিশেষ সম্পাদক রিপনের মুক্তির দাবী ক্যালিফোর্নিয়া বিএনপি’র
Next post শহীদ দিবসে লস এঞ্জেলেসে শ্রদ্ধাঞ্জলি : আ.লীগের ব্যানারে বিতর্কিত এক ব্যক্তি
Close