Read Time:3 Minute, 15 Second

১৬ ডিসেম্বর ২০১৮ লস এঞ্জেলেসে উদযাপিত হলো ঐতিহাসিক ৯তম বাংলার বিজয় বহর। ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে অতিবাহিত হয় মটর কেড ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এবারের বিজয় বহরে ক্যালিফোর্নিয়া বিএনপি অংশগ্রহণের মধ্য দিয়ে বিশাল ব্যানারের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি এবং সুষ্ঠু নির্বাচনের দাবি জানানো হয়।

সেই দাবির ব্যানারের পেছনে দাঁড়িয়ে অংশগ্রহণ করতে দেখা গেছে প্রবাসে আওয়ামী লীগের সভাপতি আবু হানিফাকে।

এছাড়া বিশাল গাড়ির বহর লিটল বাংলাদেশের ব্যাস্ততম সড়ক বন্ধ করে প্রদক্ষিণ করে। এবারের বিজয় বহরের গ্রাণ্ড মার্শাল ছিলেন কাউন্সিলম্যান জিমি গোমেজ। বিজয় বহর কতৃপক্ষের বিশেষ কৃতিত্ব ছিল যারা বিগত ৮ বছর ধরে বিজয় বহরের বিরুদ্ধচারণ করেছিল, তাদের অনেকেই এবার অংশগ্রহণ করে সেটি।

স্থানীয় প্রবাসীদের মন্তব্য এটি একটি বড় সাফল্য। জাকজমকভাবে বিজয় বহর পালিত হলেও তুলোনামূলকভাবে গত বছরের তুলোনায় এবারের গাড়ীর সংখ্যা ছিলো অনেক কম। প্রত্যক্ষদর্শীদের বিবরণে জানা গেছে, মটরকেড উদ্বোধনীতে কমিটির চ্যাম্বেল ডা: সিরাজুল্লাহকে উপস্থিত থাকতে দেখা যায়নি।

সন্ধ্যায় শ্যাটো সেন্টারে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্থানীয় শিল্পীদেরকে প্রাধান্য দিয়ে উপস্থাপিত অনুষ্ঠান সকলেই উপভোগ করেন। উপস্থাপনায় ছিলেন মিঠুন চৌধুরী ও মিমি। বিশেষ আকর্ষণ ছিল জেসমিন খান পুরস্কার। সেই সঙ্গে আরও ছিল র‌্যাফেরড্র। যার প্রথম পুরস্কার ছিল মারর্সেডিস গাড়ি। প্রকাশিত হয় আকর্ষণীয় সংকলন।

যুক্তরাষ্ট্র ক্যালিফোর্ণিয়া আওয়ামী লীগের উপদেষ্টা ফিরোজ আলম আমাদের জানান, বাংলার বিজয় বহরের সংবাদ সম্মেলনে চেয়ারম্যান বলেছিলেন, যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধুকে বিজয় বহর অনুষ্ঠানে মূল্যায়ন করা হবে। কিন্তু বাস্তবে দায়সারা হিসেবে মঞ্চে জাতির পিতার ছবি দাঁড় করিয়ে রাখা হয়েছে। সরকারী গেজেট অনুসারে জাতির পিতার ছবি উঁচুতে ঝুলিয়ে রাখার নিয়ম। পেছনের ব্যানারে তার ছবি থাকা উচিত ছিল বলেও তিনি উল্লেখ করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা হলেন ফিরোজ আলম
Next post ডাঃ সিরাজুল্লাহ কতৃক মানহানি’র মামলা
Close