Read Time:7 Minute, 36 Second

স্হানীয় বাংলাদেশ একাডেমি মিলনায়তনে ১০ নভেম্বর সন্ধ্যায় বাংলাদেশ সময়ের সাথে মিল রেখে জাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগ পালন করল বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকি। ১৯৭২ সালের ১১ নভেম্বর জাতির পিতা বঙ্গবন্ধুর নির্দেশে যুব সমাজকে ঐক্যবদ্ধ করে রাজনৈতিক শিক্ষায় শিক্ষিত করতে যুবনেতা শহীদ শেখ ফজলুল হক মনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেন। ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগের সভাপতি কামরুল হাসানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথী ছিলেন ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান।প্রধান বক্তা ছিলেন স্টেট আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক ড.রবি আলম।

বিশেষ অতিথী হিসেবে উপস্হিত ছিলেন লস এঞ্জেলেস মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহাতাব উদ্দিন, ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদকটি জাহান কাজল ও বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন। ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফরোজ আলম জয় ও সহ-সভাপতি আজিজ মোহাম্মদ হাই এর সঞ্চালনায় আলোচনা সভার শুরুতেই পবিত্র কুরআন থেকে পাঠ করেন শেখ হাবিবুল্লাহ,পবিত্র গীতা থেকে পাঠ করেন তপন দেবনাথ।দাড়িয়ে বাংলাদেশের জাতীয় পতাকার প্রতি সন্মান প্রদশর্ন ও জাতীয় সংগীত গাওয়া হয় সেই সাথে এক মিনিট নীরবতা পালন করা হয়।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ যেসকল বীর বাঙ্গালী দেশের জন্য জীবন দিয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া প্রার্থনা করা হয়।

আলোচনা পর্বের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগের সহ-সভাপতি আজিজ মোহাম্মদ হাই।বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক সোহেল ইসলাম,নাহিদ হাসান রুবেল,ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি নাজমুল চৌধুরী,শ্রম বিষয়ক সম্পাদক ফরহাদ আলী,সাংগাঠনিক সম্পাদক আলী আহম্মেদ ফারিস ও টি জাহান কাজল,সাধারণ সম্পাদক ড.রবি আলম,সভাপতি শফিকুর রহমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহাতাব উদ্দিন,বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন,সাবেক ছাত্রলীগ নেতা ফিরোজ আলম।এছাড়াও বক্তব্য রাখেন লিটল বাংলাদেশ প্রেস ক্লাব সভাপতি কাজী মাশরুল হুদা,সাধারণ সম্পাদক লস্কর আল মামুন,সহ-সভাপতি সৈয়দ এম হোসেন বাবু।

ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক টি জাহান কাজল বলেন স্টেট যুবলীগ কর্তৃক আয়োজিত আজকের এই অনুষ্টান সফল ও স্বার্থক,প্রচুর সংখ্যক নেতা কর্মির উপস্হিতিই প্রমান করে কামরুল হাসান “ই” যুবলীগের একমাত্র যোগ্য নেতা।কামরুল হাসান ইতিমধ্যে নিজেকে প্রমান করেছেন তার সাংগাঠনিক দক্ষতার মধ্যে দিয়ে।তিনি বলেন আমি অনুরোধ করব লস এঞ্জেলেসে যারা যুবলীগ করতে চায় ছত্র ভঙ্গ হয়ে না থেকে কামরুল হাসানের নেতৃত্বাধীন যুবলীগের ছায়াতলে দাড়াতে। ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড.রবি আলম বাংলাদেশ সরকারের যুগোপযোগী উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন তার বক্তব্যে।সেই সাথে বলেন সামনেই জাতীয় সংসদ নির্বাচন কিভাবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে নির্বাচনে বিজয়ী করা যায় সেই সব দিক নির্দেশনা তুলে ধরেন উপস্হিত নেতা কর্মির মধ্যে।বলেন আমরা যেন যার যার অবস্হান থেকে সাধ্যমত কাজ করি মুক্তিযুদ্ধে স্বপক্ষের শক্তিকে আবারও ক্ষমতায় নিয়ে আসতে। ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান আন্তরিক ধন্যবাদ জানান স্টেট যুবলীগের সকল নেত্রীবৃন্দকে সুন্দর ও স্বার্থক অনুষ্টান উপহার দেয়ার জন্য।

সেই সাথে বলেন সামনেই জাতীয় সংসদ নির্বাচন কিভাবে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রীর শেখ হাসিনার বিজয় সুনিশ্চিত করা যায় সেই লক্ষে সবাইকে কাজ করতে হবে। ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগ সভাপতি কামরুল হাসান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পরিবারের যেসকল সদস্য ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঘাতকের বুলেটে প্রাণ হারিয়েছেন তাদের স্মৃতিচারণ করে আত্মার মাগফেরাত কামনা করেন।সেই সাথে স্মরণ করেন জাতীয় চার নেতা মহান মুক্তিযুদ্ধে নিহত সকল বীর সৈনিকদের।স্মরণ করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শহীদ শেখ ফজলুল হক মনি,যুবলীগ নেতা শহীদ নূর হোসেন সহ যেসকল যুবলীগ নেতা কর্মি বিভিন্ন আন্দোলন ও সংগ্রামে জীবন হারিয়েছেন।উপস্হিত সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন,নৈশভোজে আমন্ত্রণ জানিয়ে আলোচনা পর্বের সমাপনী ঘোষনা করেন যুবলীগ সভাপতি।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬তম জন্মদিন উপলক্ষে কেক কাটেন উপস্হিত নেতা কর্মি।এর পরেই শুরু হয় সাংস্কৃতিক পর্ব।সংগীত পরিবেশনের মধ্য দিয়ে উপস্হিত সকলকে মাতিয়ে রাখেন সংগীত শিল্পী উর্মি আতাহার,কাবেরী রহমান,নাহিদ হাসান রুবেল ও ওস্তাদ কাজী হাসিব।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ‘দম বন্ধ হয়ে আসছে’ : খাশোগির শেষ কথা
Next post হামাস কমান্ডারসহ ৭ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েলি বাহিনী
Close