Read Time:2 Minute, 31 Second

ক্যালিফোর্নিয়ার মিউজিকবারে হামলাকারী ব্যক্তিকে শনাক্ত করেছে পুলিশ। ডেভিড লং নামে ২৮ বছর বয়সী সন্দেহভাজন ওই ব্যক্তি নৌবাহিনীর একজন সাবেক সদস্য।

পুলিশ ও রাজ্য কর্তৃপক্ষ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে। পুলিশ জানিয়েছে, মানসিকভাবে অসুস্থ ছিলেন ডেভিড। এ বছরের শুরুতে তিনি নিজ বাড়িতে অসঙ্গত আচরণ শুরু করেন।

পরে পুলিশের মানসিক স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা তাকে সুস্থতার ছাড়পত্র দেন। বুধবার রাত ১১টা ২০ মিনিটে ক্যালিফোর্নিয়ায় ‘বর্ডার লাইন বার অ্যান্ড গ্রিল’ নামের ওই বারটিতে হামলা চালান ডেভিড।

বারের ভেতরে কমপক্ষে ২০০ মানুষ উপস্থিত ছিলেন। গোলাগুলিতে নিহত হন কমপক্ষে ১৩ জন। নিহত হন হামলাকারী নিজেও। আহত হন আরও ১০ জন।

পুলিশ বলছে, ডেভিডের পরণে সে সময় কালো পোশাক ছিল। তাদের ধারণা, হামলার পরই আত্মহত্যা করেছেন তিনি। পুলিশ আরও জানিয়েছে, হামলাকারী একটি আধা স্বয়ংক্রিয় গ্লোক বন্দুক দিয়ে হামলা চালান।

ক্যালিফোর্নিয়ায় এই অস্ত্র বহন করা বেআইনি। হামলার সময় ঠিক কতটি গুলি ছুড়েছে তা নিশ্চিত নয়। টেইলর হুইটলার নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমরা এক বন্দুর ২১তম জন্মদিন পালন করছিলাম। সে সময় আমরা নাচানাচি করছি। এমন সময় একটি গুলির আওয়াজ শুনতে পাই।

আমি পেছন ফিরে তাকাই এবং দেখতে পাই সবাই চিৎকার করে বলছে, নিচু হও। এরপর কিছু লোক আসে এবং আমাকে টেনে নিয়ে যাওয়ার আগ পর্যন্ত আমি মেঝেতেই শুয়ে ছিলাম।

অপর এক প্রত্যক্ষদর্শী জানান, বারটিতে একটি কলেজের মিউজিক নাইট চলাকালীন হামলাকারী বারে ঢোকেন এবং গুলি করার আগ মুহূর্তে তিনি একটি স্মোক গ্রেনেড ছোড়েন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post এল এ বাংলা টাইমস’র ৫ বছরে পদার্পণে শুভেচ্ছা
Next post অভিবাসী আশ্রয় নিষিদ্ধে আইন করছেন ট্রাম্প
Close