Read Time:2 Minute, 32 Second

উৎসব মুখর পরিবেশে পর্তুগালের লিসবনে সনাতন ধর্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষে লিসবনের আরিয়োশ এলাকায় প্রবাসী বাংলাদেশি ও কলকাতার হিন্দু সম্প্রদায়ের লোকজন পূজা মণ্ডপ তৈরি করেছে।

পূজামণ্ডপে সকাল থেকে রাত পর্যন্ত ভক্তদের প্রার্থনা ও নানা অনুষ্ঠানের আয়োজন চলে। এছাড়াও ভারত ও নেপালের হিন্দু সম্প্রদায়ের লোকজন আরও ২টি অস্থায়ী মণ্ডপ নির্মাণ করে দুর্গাপূজা পালন করছে। লিসবনের দুর্গাপূজায় মণ্ডপেই মহালয়া, দেবী বোধন ও শ্রী শ্রী দুর্গাষষ্ঠী, মহাসপ্তমী, মহাঅষ্টমী, মহানবমী, বিজয়া দশমী ও শ্রী শ্রী লক্ষ্মী পূজা হয়।

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় পূজামণ্ডপ পরিদর্শন ও হিন্দু ধর্মালম্বীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন পর্তুগাল বাংলাদেশের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকী, দ্বিতীয় সচিব হাসান আবদুল্লাহ তৌহিদসহ দূতাবাসের কর্মকর্তা এবং পর্তুগালের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

পরে তাদের অভ্যর্থনা জানান পূজা উদযাপনের আয়োজক কমিটির সভাপতি অনিক দেব রায় ও সাধারণ সম্পাদক পিলু রঞ্জন। এই সময় পূজা উদযাপনের আয়োজক কমিটির সভাপতি অনিক দেব রায় বলেন দুর্গা পূজা একটি অসাম্প্রদায়িক উৎসব আর সকল প্রকার অমঙ্গল থেকে দেশ ও দেশের মানুষ ও পৃথিবীকে রক্ষা করতেই দুর্গা মায়ের আগমন।

সার্বজনীন এই উৎসবের আয়োজন করতে পেরে দারুণ খুশি পর্তুগাল বসবাসরত প্রবাসীরাও। এছাড়াও পূজা মণ্ডপে নৃত্য ও গান পরিবেশনসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়, এতে পর্তুগাল প্রবাসী বাংলাদেশি স্থানীয় শিল্পীরা অংশ নেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post রিয়াদে গোপালগঞ্জ জেলা ঐক্য ফোরামের পূর্ণাঙ্গ কমিটি
Next post বালার নির্বাচনের অভিষেক
Close