Read Time:3 Minute, 33 Second

সাইফুল আলম চৌধুরী

প্রথম শেখ কামাল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট এর ব্যাপক সফলতার পর এবছরও দ্বিতীয় শেখ কামাল স্মৃতি টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে। গত বছর লেবার ডে উইকএন্ড হিসাবে পরিচিত সেপ্টেম্বর ২, ৩ এবং ৪ এ লস এঞ্জেলেসের উপকণ্ঠে উডলি পার্কের ক্রিকেটগ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছিল প্রথম শেখ কামাল স্মৃতি ইউ এস এ ওয়েষ্টার্ন রিজিওনাল ক্রিকেট টুর্নামেন্ট। টি-২০ চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টটি তখন দেশে বিদেশে ব্যাপক সমাদৃত হয়েছিল ও প্রশংসা কুড়িয়েছিল।

ডাঃ রবী আলমের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এইটুর্নামেন্ট এমনকি বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে ব্যাপক প্রশংসা অর্জন করেছিল।

উল্লেখ্য, শেখ কামাল বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর সুযোগ্য সন্তান যিনি স্বাধীনতা উত্তর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের যুব ও তরুণ সমাজকে সংগঠিত করে বাংলাদেশের ক্রীড়া উন্নয়নে ব্যাপক কার্যক্রম নিয়েছিলেন। আবাহনী ক্রীড়া চক্র প্রতিষ্ঠার মধ্য দিয়ে দেশব্যাপী নানামুখি ক্রীড়া কার্যক্রম পরিচালনার মধ্যদিয়ে দেশের ক্রীড়াঙ্গনকে সক্রিয় করে তোলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে খুনিরা জাতীর জনক বঙ্গবন্ধুর ও পরিবারের অন্যান্য সকল সদস্যদের সাথে তাকেও নৃশংসভাবে হত্যা করে।

যুক্তরাষ্ট্রে ক্রিকেটকে জনপ্রিয় করা এবং বাংলাদেশের জনপ্রিয়তম এই খেলাটাকে যুক্তরাষ্ট্রে ব্যাপক পরিচিত করান এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিসহ বিভিন্ন জনগোষ্টির কাছে বঙ্গবন্ধু ও তার সুযোগ্য সন্তান শেখ কামালেকে পরিচিত করানর লক্ষে প্রখ্যাত ক্রীড়া সংগঠক, সফল পেশজীবি আনন্দমেলা ২০১৮ এর চেয়ারম্যান ডাঃ রবি আলমের পৃষ্ঠপোষকতায় এবছরও উদ্যোগ নেওয়া হয়েছে ‘শেখ কামাল ওয়েষ্টার্ন রিজিওনাল ইন্টারলীগ টি ২০ চ্যাম্পিয়নশিপ ২০১৮’।

এবছরও যথারীতি লেবার ডে উইকএন্ডখ্যাত ১, ২, ও ৩ সেপ্টেম্বর টুর্নামেন্টের দ্বিতীয় আসর বসবে উডলিপার্কের ক্রিকেটগ্রাউন্ডে। এবছরের বিশেষ আকর্ষন হিসাবে বাংলাদেশ থেকে সরকার এবং ক্রিকেটের কিছু কর্তা ব্যাক্তিরা উপস্থিত থাকবেন এই টুর্নামেন্টে। এই টুর্নামেন্ট সবার জন্য উম্মুক্ত। দলমত নির্বিশেষে সবাইকে লস এঞ্জেলেসের মাটিতে ক্রিকেট উপভোগের আমন্ত্রণ জানান হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post বিশ্ব বাণিজ্য সংস্থা থেকে বেরিয়ে যাওয়ার হুমকি ট্রাম্পের
Next post বালার নির্বাচনী ইশতেহার
Close