Read Time:2 Minute, 35 Second

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন, ভিয়েনায় এক শোক সভার আয়োজন করা হয়।

অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনার হউফসাইলস্থ বাংলাদেশ দূতাবাস কার্যালয়ের মিলনায়তনে বুধবার বিকেল ৬টায় অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মো. আবু জাফর এবং সঞ্চালনা করেন কাউন্সেলর ও চ্যান্সারী প্রধান রাহাত বিন জামান।

প্রবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু করে প্রথমেই ‘৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্র্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করে শোনানো হয়।

রাষ্ট্রপতির বাণী পাঠ করেন রাষ্ট্রদূত মো. আবু জাফর। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কাউন্সেলর ও চ্যান্সারী প্রধান রাহাত বিন জামান। পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের প্রথম সচিব মিস মালিহা শাহজাহান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি, অস্ট্রিয়া প্রবাসী লেখক, মানবাধিকারকর্মী ও সাংবাদিক এম. নজরুল ইসলাম, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি রুহী দাস সাহা, সাংগঠনিক সম্পাদক নয়ন হোসেন। এছাড়া আরো বক্তব্য রাখেন শাহ মো. ফরহাদ, আহমেদ ফিরোজ, বাউল শিল্পী আবুল কালাম, বখতিয়ার রানা, ইয়াসিম মিয়া বাবু প্রমুখ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা বাজেটে উদ্বেগে চীন!
Next post জাতীয় শোক দিবস উপলক্ষে মদীনায় দোয়া ও আলোচনা সভা
Close