Read Time:4 Minute, 29 Second

গত ৪ আগষ্ট, লস এঞ্জেলেসের গার্ডেন স্যুইট হোটেলে হয়ে গেল বাফলা চ্যারেটি ফ্যাণ্ড রাইজিং ২০১৮। বাফলা প্রবাসে প্যারেডের মাধ্যমে দেশ ও জাতীকে লস এঞ্জেলেসের মূল ধারার মানুষের কাছে তুলে ধরে মহান দায়িত্ব পালন করছে। তার পাশাপাশি বাফলা চ্যারিটি প্রজেক্ট বা প্রকল্প চালু করে মানবতার কল্যাণে দৃষ্টান্ত মূলক পদক্ষেপ গ্রহণ নিয়েছে। সর্ব প্রথম ২০১১ সালের ক্যাবিনেট (সামসুদ্দিন মানিক ছিলেন তখনকার সভাপতি) ২,২০০ ডলার দিয়ে বাংলাদেশে প্রচন্ড শীতে আক্রান্ত হোম লেস মানুষের মাঝে কম্বল বিতরণের মাধ্যমে চ্যারিটির সূচনা করে। সেই সময় তৎকালীন ভাইস প্রেসিডেন্ট কাজী মশহুরুল হুদার পরিচালনায় বাংলাদেশে এটিএন বাংলায় বিতরন করেছিলেন। পরবর্তীতে ডা: হাসেম বাংলাদেশে শীতবস্ত্র বিতরণ করেন। এরপর থেকেই চালু হয় বাফলা চ্যারেটি প্রকল্প। ধীরে ধীরে প্রকল্পের ব্যাপকতা ছড়িয়ে পড়ে বিভিন্ন পর্যায়ে। গত ৪ আগষ্ট বাফলার চ্যারেটি প্রকল্পের অন্যতম কারীগর শিপার চৌধুরী বিগত ৭ বছরের ইতিহাস রিপোর্টের মাধ্যমে তুলে ধরেন। কমিউনিটির মানুষদেরকে অংশগ্রহণের মাধ্যমে কল্যাণকর কাজে সহায়তার আবেদন করলে তাৎক্ষনিকভাবে ২৬ হাজারের উর্ধ্বে অনুদান সংগ্রহ হয়।

বাফলা চ্যারেটি অতি অল্প সময়ের মধ্যে প্রবাসী কমিউনিটি ও এ্যাঞ্জেলিনোর মানুষদের কাছে ব্যাপক প্রশংসা অর্জন করতে সক্ষম হয়েছেন।

ফান্ড রাইজিং ডিনারের রিপোর্টে শিপার চৌধুরী তার তথ্যে বলেন, বাংলাদেশে বিভিন্ন বিভাগে কম্বল বিতারণ, নিয়মত ঢাকা ইউনির্ভাসিটি এ্যালুমনাই এসোসিয়েশন স্কলারশীপ বিতরণ, মানিকগঞ্জের হ্যান্ডিক্যাপ্ট এন্ড অটিস্টিক স্টুডেন্ট রিহ্যাব সেন্টারে অনুদান, বাংলাদেশে আর্সেনিক মুক্ত খাবার পানির জন্য টিউবয়েল বিতরণ, প্রাকৃতিক বিপর্যয় ফাণ্ড, ডিসট্রেস চিল্ড্রেনদের জন্য ৫টি স্পন্সার করে, স্বনির্ভর প্রগ্রামে ফান্ডের মাধ্যমে, সেলাই মেশিন,  রিক্সা, ভ্যান, গবাদি পশু বিতরণ করে। প্রবাসের কমিউনিটির মানুষের জন্য যারা কবরস্থান ক্রয় করার ক্ষমতা নেই তাদের জন্য জায়গা ক্রয় করেছে।

আর এই মহৎ উদ্যোগের কারণে উক্ত প্রকল্প কমিউনিটির মানুষের কাছে প্রশংসা অর্জন করেছে। অনেকেই এই প্রকল্প বাস্তবায়নের জন্য দু’হাত বাড়িয়ে  এগিয়ে এসেছেন এবং আসছেন। শুধু তাই নয়, বাফলা চ্যারেটি কর্মক্ষম মুক্তিযোদ্ধাদের জন্য রিহ্যাবিলিটেশনের মাধ্যমে সাহায্যের প্রকল্প চালু করেছে। মেধাবী ছাত্রদের জন্য স্কলারশীপও চালু করেছেন। এছাড়া মূলধারার হোমলেস মানুষদের জন্য ফুড ডিস্ট্রিবিউশন, শীতবস্ত্র বিতরণ সহ চিকিৎসার ব্যবস্থাও করেছে।

অনেক সংগঠন এবং ব্যক্তিগতভাবে অনেক মানুষ এই প্রকল্প বাস্তবায়নে এগিয়ে এসেছে। একই সঙ্গে অনেকেই বলছেন, এমন একটি প্রকল্পে কমিউনিটির সকল মানুষদের এগিয়ে আসা উচিত। ‍

উল্লেখ্য যে, এই অনুদান ট্যাক্সডিডাকটেবল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %
Previous post ভিয়েনায় শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন
Next post স্পেনে শুরু বিজয় দিবস ক্রিকেট টুর্নামেন্ট
Close