পিএইচডি ডিগ্রি অর্জনে মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসীদের ভালোবাসায় সিক্ত হলেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলন। মালয়েশিয়ার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে তিনি পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এ ডিগ্রি অর্জনে মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশিদের সৌজন্য শনিবার বিকেলে রাজধানী কুয়ালালামপুর একটি রেস্টুরেন্টে সংবর্ধনার আয়োজন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে আ ন ম এহছানুল হক মিলন বলেন, আমার দীর্ঘদিনের ইচ্ছা ছিল ডক্টরেট ডিগ্রি অর্জনের। আল্লাহর অশেষ রহমতে ও দেশবাসীর দোয়ায় এটা এখন আমি করতে পেরেছি। আমি একজন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী হয়েও পড়াশোনা করেছি। বাংলাদেশেও ছাত্রদের সঙ্গে ক্লাস করেছি। আমি মনে করি, শিক্ষার কোনো শেষ নেই। একমাত্র শিক্ষাই মানুষকে আলোর দিকে নিয়ে যেতে পারে।

মালয়েশিয়া বিএনপির প্রতিষ্ঠাতা ডা. আহমেদ বুরহানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শহীদ উল্লাহ শহীদ, মিজানুর রহমান, ড. আরিফ, কাজী সালাহ উদ্দিন, আব্দুল্লাহ আল মামুন, মিন্টু, কামাল, ইমন হাসান, আনোয়ার পারভেজ, মোবারক কারী, আনোয়ার হোসেন মো. নাছির, রাসেল, আমজাদ হোসেন, মনির, মুজিব, মিজান প্রমুখ।

দীর্ঘ চার বছরের সাধনায় তিনি এ ডিগ্রি অর্জন করেন। তার গবেষণার বিষয় ছিল, মানবিক মূলধন এবং সামাজিক-অর্থনৈতিক উন্নয়ন।

Previous post শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ ২৭ জুলাই
Next post ওয়াশিংটন বইমেলায় ড. ফখরুদ্দিন আহমেদ
Close