পালিয়ে থেকে নয়, বরং আদালতের দেওয়া রায়ের বিরুদ্ধে লড়তে দেশে ফিরছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ। এ ছাড়া আগামী ২৫ জুলাই দেশটিতে অনুষ্ঠিতব্য নির্বাচন উপলক্ষে দলকে চাঙ্গা করতে আজই দেশের পথে রওয়ানা হচ্ছেন পিতা-পুত্রী।

এদিকে নওয়াজ শরীফ ও তার মেয়ের আগমন উপলক্ষে লাহোরে ১০ হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এ ছাড়া যে কোনো ধরণের অনাকাঙিক্ষত ঘটনা এড়াতে লাহোরের রাস্তা বন্ধ করে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

এদিকে সরকারের পক্ষ থেকে যে কোনো ধরণের জনসভা নিষিদ্ধ করা হয়েছে। তাই নওয়াজ সমর্থকরা বাবা-মেয়েকে স্বাগত জানাতে বিমানবন্দরে জড়ো হওয়ার পরিকল্পনা করছে। শরীফ ও তার কন্যা ব্রিটেন থেকে আজ রওয়ানা হচ্ছেন বলে দলীয় সূত্র দ্য ডনকে নিশ্চিত করেছে।

সম্প্রতি দুর্নীতির দায়ে নওয়াজ শরীফকে আদালত ১০ বছরের কারাদণ্ড দেন। লন্ডনে অবৈধভাবে একটি ফ্ল্যাট কেনার দায়ে তাকে এই কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া তার কন্যা মরিয়ম নওয়াজকেও আদালত ৭ বছরের কারাদণ্ড দেন। বিচারচলাকালে দুজনই লন্ডনে অবস্থান করছিলেন বলে জানা গেছে।

এদিকে নওয়াজ শরীফ দেশে ফেরায় দেশটির রাজনীতিতে নতুন উত্তাপ শুরু হয়েছে। ধারণা করা হচ্ছে, সাবেক ক্রিকেটার ও তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানকে জয়ী করতে কলকাঠি নাড়ছে দেশটির সেনাবাহিনী। আর তারই অংশ হিসেবে আদালতকে ব্যবহার করছে সেনা বাহিনীর ঊর্ধতন মহল। নওয়াজ শরীফ ও তার মেয়েকে নির্বাচন থেকে দূরে রাখতে এরইমধ্যে তাদের বিরুদ্ধে রায়ও দেওয়া হয়েছে।

সূত্র: রয়টার্স

Previous post ইমরান খানের অবৈধ সন্তান ৫ জন, জানালেন তার সাবেক স্ত্রী!
Next post বিশ্বের বৃহত্তম ভারতীয় ভিসা কেন্দ্র যমুনা ফিউচার পার্কে
Close