সাময়িক স্থগিত করা হয়েছে থাইল্যান্ডের গুহায় আটকে পড়ার কিশোর ফুটবল দলের সেই উদ্ধার অভিযান। পরর্তী ১০ থেকে ২০ ঘণ্টার মধ্যে পুনরায় এই অভিযান শুরু হবে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

উদ্ধার অভিযান পরিচালনা কমিটির প্রধান নরনগ্যাসক ওসাতানকর্ন বলেন, ‘আমাদের কাজ এখনো শেষ হয়নি। তবে বাকী কাজটুকু সফলভাবে শেষ করার জন্য কিছু সময়ের প্রয়োজন সে কারনেই বিরতি দেয়ায় হয়েছে।’

তিনি আরও বলেন, ‘তবে ঠিক কখন থেকে পরবর্তী উদ্ধার অভিযান শুরু হবে তা এখনই বলতে পারছি না। তবে সেটা ১০ থেকে ২০ ঘণ্টার মধ্যেই হবে বলে আশা করছি।’

উল্লেখ্য, উত্তর থাইল্যান্ডের একটি গুহার ভেতর আটকে পড়া কিশোর ফুটবল দলের ৪ জনকে উদ্ধার করে বাইরে আনা হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এই সম্পর্কে থাই নৌ বাহিনীর একজন কর্মকর্তা বলেছেন, আমরা প্রথমে ৬ জনকে বের করে আনার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু শেষ পর্যন্ত আমার ৪জন কিশোরকেই উদ্ধার করে আনতে পেরেছি।

প্রায় দুই সপ্তাহ ধরে থাইল্যান্ডের একটি গুহায় ১২জন কিশোর ফুটবালার তাদের ২৫ বছর বয়সী কোচ আটকে থাকার পর ভারী বৃষ্টির পর গুহার ভেতর পানির উচ্চতা আরও বেড়ে যেতে পারে এমন আশংকায় রবিবার এই উদ্ধার অভিযান চালানোর সিদ্ধান্ত নেয়া হয়। এতে অংশ নিয়েছেন মোট ৯০জন ডুবুরি। যাদের মধ্যে ৫০জন বিদেশেী রয়েছেন।

Previous post লিটল বাংলাদেশ প্রেস ক্লাবের প্রথম অভিষেক অনুষ্ঠিত
Next post সৌদি আরবে জঙ্গি হামলায় বাংলাদেশি নিহত
Close