সামনের নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট প্রার্থীদের বিজয়ে একযোগে কাজের সংকল্পে অনুষ্ঠিত হলো মিশিগান স্টেট ও ডেট্রয়েট মহানগর আওয়ামী লীগের সম্মেলন।

গত রবিবার অনুষ্ঠিত এ সম্মেলনে সর্বস্তরের নেতাকর্মীর বিপুল সমাগম ঘটেছিল। সকলেই দ্বিধা-দ্বন্দ্ব ভুলে বাংলাদেশকে এগিয়ে চলার কার্যক্রমে সাধ্যমত সহায়তা প্রদানের অঙ্গীকারও করেন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। তিনি সকলকে অভিনন্দন জানিয়ে বলেছেন, ‘জননেত্রী শেখ হাসিনা এখন বিশ্বনেতায় পরিণত হয়েছেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার কর্মগুণের সুফল পাচ্ছে গোটা বাংলাদেশ। বিশ্বে উন্নয়নের মডেলে পরিণত হয়েছে আমাদের প্রিয় মাতৃভূমি। উন্নয়নের চলমান ধারা অব্যাহত রাখতে প্রতিটি দেশপ্রেমিক প্রবাসীকে সোচ্চার থাকতে হবে।’

বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সাংগঠনিক সম্পাদক মো. ফারুক আহমেদ, আবুল হাসিব মামুন প্রমুখ।
তিনশ’রও অধিক কাউন্সিলর এ সম্মেলনে অংশগ্রহণ করে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে সামাদ আজাদ সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশি অধ্যুষিত প্রতিটি অঙ্গরাজ্যেই সম্মেলন করা হচ্ছে। এর মধ্য দিয়ে সারা আমেরিকায় বঙ্গবন্ধুর সৈনিকদের ঐক্য সুসংহত করতে কাজ করছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। আর সবকিছু সুন্দরভাবে এগিয়ে নিতে দিক-নির্দেশনা দিচ্ছেন আমাদের সকলের প্রিয় সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

নবগঠিত মিশিগান স্টেট কমিটির সভাপতি হয়েছেন ফারুক আহাদ চান এবং সাধারণ সম্পাদক আবু আহমেদ মুসা। অপরদিকে, মহানগরী কমিটির সভাপতি হচ্ছেন আব্দুস শুকুর খান মাখন এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ মোতালিব।