যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সভাপতি এবং কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান মাহবুব আলী বুলু ২৮ এপ্রিল শনিবার নিউইয়র্ক সময় বেলা ১২টায় ইন্তেকাল করেছেন। ৬৪ বছর বয়েসী বুলু ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে লং আইল্যান্ড জুইশ হাসপাতালে ভর্তি ছিলেন।

এ বছরের ২ মার্চ থেকে চিকিৎসাধীন অবস্থায়ই তার ব্রেন টিউমার ধরা পড়ে। দু’সপ্তাহ আগে থেকেই আইসিইউতে গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছিল। চিকিৎসকরা সর্বাত্মক চেষ্টা চালিয়েও তাকে বাঁচাতে পারলেন না বলে হাসপাতাল থেকে এনআরবি নিউজকে জানান যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু।

রংপুর বিভাগের নীলফামারীর সন্তান বুলু স্ত্রী ও দু’সন্তান এবং নব্বই বছর বয়েসী মা রেখে গেছেন। তার জানাযা শেষে লাশ বাংলাদেশে দাফনের জন্যে পাঠানো হবে বলে জানান চান্দু। ১৯৯০ সাল থেকেই যুক্তরাষ্ট্রে বসবাসরত বুলু বৃহত্তর রংপুর জনকল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

বুলুর নেতৃত্বে ১৯৯৩ সালে সর্ব প্রথম প্রবাসে বৃহত্তর রংপুর তথা গাইবান্ধা, লালমনিরহাট, কুড়িগ্রাম, রংপুর সদর, নীলফামারী প্রবাসীদের একত্রিত করে এই সংগঠনের গোড়া পত্তন করেন। এই সংগঠনের নেতৃত্বে তিনি প্রবাসে ২০০১ সালে প্রথম লোক সঙ্গীত সম্মেলন করেন। এছাড়া ম্যানহাটানে ডাউন টাউন বিজনেস এসোসিয়েশনও প্রতিষ্ঠা করেন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বৃহত্তর রংপুর অঞ্চলের নেতা আসেফ বারি টুটুলসহ জাতীয় পার্টিও সর্বস্তরের নেতৃবৃন্দ।