রোমে মাসব্যাপী চলছে বর্ষবরণ উৎসব, বৈশাখী মেলা। রোমের লাওরেন্তিনা ঐক্য পরিষদের আয়োজনে নতুন বাংলা বছরে বৈশাখী উৎসব অনুষ্ঠিত হয়েছে। রোমের ইউর ফের্মী লেকের পাড়ে এই বৈশাখী উৎসব করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা জসিম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন মোঃ ওমল আলী। ঐক্য পরিষদের সভাপতি মশিউর উদ্দিন মেহরাজ (বশির) এবং সাধারণ সম্পাদক আতিকুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন সন্মানিত উপদেষ্টা ফিরোজ খান, আনিমুর রহমান কাপন, মুরাদ মিয়া, হাজী ইউসুব সিকদার, লাওরেন্তিনা ঐক্য পরিষদের সিঃ সহ সভাপতি আসাদ মিয়া, সাংগঠনিক সম্পাদক আবুল ফজল,আলী খান কিসমত, প্রথম সদস্য সচিব আবু ইউসুুব খান। এছাড়াও সালাহ উদ্দি, মোখলেচুর রহমান শিপন, সহেব দেওয়ান, মোঃ নাসির, কবির আহমেদ, রাশেদ মিয়া, আনোয়ার হোসাইন, আবুল কালাম, রুবেল মৃর্ধা, মাসুদ রানাসহ আরও অনেকে।

প্রতি বছর এই সংগঠনের আয়োজনে বৈশাখী উৎসবের আয়োজন করা হয়। এ বছর আরও ভিন্ন আঙ্গিকে আয়োজন করে।পুরুষ এবং মহিলারা দেশীয় সাজে মেলায় উপস্থিত হয়। প্রবাসে এমন উৎসবকে ঘিরে প্রবাসীরা ব্যস্ততাকে পেছনে ফেলে একই জায়গায় মিলিত হয়।

ইলিশ মাছ, হরেক রকম ভর্তাসহ ছিল বাহারী খাবারের আয়োজন করা হয়। মেলায় দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানে আনন্দ উল্লাসে মেতে ছিল প্রবাসীরা। আগামী বছরও আরও বড় পরিসরে আয়োজন করা হবে বলে জানিয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি জসিম উদ্দিন।