স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। তিনি দুর্নীতিগ্রস্ত দেশকে অনেক দূরে এগিয়ে নিয়ে গেছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। মার্চের মধ্যে দেশ এগিয়ে যাওয়ার আরো একটি ঘোষণা দেশবাসী শুনতে পাবেন।

শুক্রবার দুপুরে রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত দাবা প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, বিএনপি গণতান্ত্রিক নিয়মকানুন মেনে জ্বালাও-পোড়াও রাজনীতি বন্ধ করলে, সব সহিংতার পথ পরিহার করলে আমাদের কোনো সমস্যা নেই। আর যদি বিএনপি জ্বালাও-পোড়াও রাজনীতি বন্ধ না করে তাহলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। গণতান্ত্রিক আন্দোলনে সরকার কখনো কোনো দলকে বাধা দিয়ে গণতান্ত্রিক অধিকার হরণ করতে চায় না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর রক্ত যার শরীরে প্রবাহিত হচ্ছে তিনি শুধু বাংলাদেশের নেতা নন, তিনি বিশ্ব নেতা। বিশ্ব আজ অবাক হয়ে প্রশ্ন করে- কীভাবে বাংলাদেশ এত উন্নয়ন করছে?

তিনি বলেন, বাংলাদেশের সঠিক ইতিহাস শিশুদের জানতে হবে। কারণ আজকের দিনের শিশুরাই আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দেবে। তাই বিকৃত ইতিহাস জানার হাত থেকে শিশুদের রক্ষা করতে হবে। এই শিশুদের মানসিক বিকাশের জন্য আজ থেকে ৩০ বছর আগে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের যাত্রা শুরু হয়েছিল।

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সাংগঠনিক সচিব কে এম শহিদ উল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, পরিষদের উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা, দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহবউদ্দিন শামীম প্রমুখ।