জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ জামাতা ও বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৭৬তম জন্মদিন উপলক্ষে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় এ অনুষ্ঠানের আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।
আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ড. সিদ্দিকুর রহমান বলেন, ‘২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসাবে গড়তে হলে আমাদের প্রত্যেককে ড. এম এ ওয়াজেদ মিয়ার মত সৎ মানুষ হতে হবে।’ তিনি বলেন, ‘দেশের জন্য বঙ্গবন্ধু পরিবারের যে আত্মত্যাগ, তা অনুসরণ করে আমাদের প্রত্যেকের উচিত সৎ জীবনযাপনের শপথ নেওয়া।’
অপর বক্তারা বলেন, ড. এম এ ওয়াজেদ মিয়া দেশ ও মানুষের জন্য নিবেদিত প্রাণ হিসাবে কাজ করে গেছেন। তিনি ছিলেন একজন সৎ ও নির্মোহ ব্যক্তি। ক্ষমতার কেন্দ্রবিন্দুতে থাকার পরও তিনি কখনো ক্ষমতার অপব্যবহার করেননি। তার মত সুনাগরিকের বাংলাদেশে বড় প্রয়োজন।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে ছিলেন সহ-সভাপতি মাহবুবুর রহমান এবং সামসুদ্দিন আজাদ, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ ও মহিউদ্দিন দেওয়ান, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, প্রচার সম্পাদক হাজী এনাম, কার্যকরী সদস্য শাহানারা রহমান, যুবলীগ নেতা ইফজাল চৌধুরী, জামাল হোসেন প্রমুখ।
আলোচনা সভার শুরুতে ড. এম এ ওয়াজেদ মিয়ার আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয় মাওলানা সাইফুল আলম সিদ্দিকীর নেতৃত্বে।

Previous post দুবাই গালফ ফুড এক্সিভিশনে বাংলাদেশের ৪২টি কোম্পানি
Next post ‘আসল কাজ বাদ দিয়ে সময় নষ্ট করছে এফবিআই’
Close